খেলা

আইপিএল: চেন্নাইয়ের বড় জয়ের ম্যাচে উইকেট শিকার তালিকার শীর্ষে ফিরলেন মুস্তাফিজ

 

চেন্নাই, ২৯ এপ্রিল ২০২৪ (বাসস/ওয়েবসাইট) : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটে চেন্নাই সুপার কিংসের বড় জয়ের ম্যাচে টুর্নামেন্টে  উইকেট শিকার তালিকার শীর্ষে  ফিরেছেন  বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান। গতরাতে টুর্নামেন্টের ৪৬তম ম্যাচে চেন্নাই ৭৮ রানে হারিয়েছে সানরাইজার্স হায়দারাবাদকে।
এ ম্যাচে ২ দশমিক ৫ ওভার বল করে ১৯ রানে ২ উইকেট নেন মুস্তাফিজ। এর ফলে দুই পেসার মুম্বাই ইন্ডিয়ান্সের জসপ্রিত বুমরাহ ও পাঞ্চাব কিংসের হার্সাল প্যাটেলের সাথে ১৪ উইকেট নিয়ে যৌথভাবে তালিকার শীর্ষে ফিরলেন মুস্তাফিজ। বুমরাহ ও প্যাটেল ৯টি করে এবং মুস্তাফিজ ৮টি ম্যাচ খেলেছেন।
নিজেদের মাঠে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে তৃতীয় ওভারে ওপেনার আজিঙ্কা রাহানে ৯ রানে আউট হলেও অধিনায়ক ঋুতুরাজ গায়কোয়াড় ও নিউজিল্যান্ডের ড্যারিল মিচেলের জোড়া হাফ-সেঞ্চুরিতে ২০ ওভারে ৪ উইকেটে ২১২ রানের বড় সংগ্রহ পায় চেন্নাই।
২ রানের জন্য এবারের আসরে দ্বিতীয় সেঞ্চুরি মিস করেছেন ঋুতুরাজ। ১০টি চার ও ৩টি ছক্কায় ৫৪ বলে ৯৮ রান করেন ঋুতুরাজ। মিচেলের ৩২ বলে ৫২ রানের ইনিংসে ৭টি চার ও ১টি ছক্কা ছিলো। শেষ দিকে ১টি চার ও ৪টি ছক্কায় ২০ বলে ঝড়ো ৩৯ রান করেন শিবম দুবে।
জবাবে খেলতে নেমে চেন্নাইয়ের বোলারদের সামনে অসহায় আত্মসমর্পন করেন হায়দারাবাদ। ৭ বল বাকী থাকতে ১৩৪ রানে অলআউট হয় তারা। দলের পক্ষে সর্বোচ্চ ৩২ রান করেন আইডেন মার্করাম। চেন্নাইয়ের তুষার দেশপান্ডে ৪টি এবং মুস্তাফিজ ও শ্রীলংকার মাথিশা পাথিরানা ২টি করে উইকেট নেন।
ম্যাচে নিজের প্রথম ওভারে ৮ ও দ্বিতীয় ওভারে ৫ রান দিয়ে উইকেটশূণ্য ছিলেন মুস্তাফিজ। ১৯তম ওভারে তৃতীয়বারের মত আক্রমনে এসে ৫ বলে ৬ রান দিয়ে ২ উইকেট নেন কাটার মাস্টার।
৯ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়স্থানে ফিরলো চেন্নাই। সমানসংখ্যক ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে চতুর্থস্থানে নেমে গেল হায়দারাবাদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button