বিশ্বশীর্ষ নিউজ

গ্রেফতারের পর ইমরান খানকে যেখানে রাখা হয়েছে

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খানকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার ইসলামাবাদ হাইকোর্টের সামনে থেকে তাকে ধরে নিয়ে যায় আধা সামরিক বাহিনী রেঞ্জার্স।

গ্রেফতারের পর পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে কোথায় রাখা হয়েছে, তা জানা গেছে। ইমরান খানের অবস্থান সম্পর্কে দেশটির ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর (এনএবি) একটি সূত্র মঙ্গলবার ডনকে জানায়, তাকে ব্যুরোর রাওয়ালপিন্ডি/ইসলামাবাদ আঞ্চলিক সদর দপ্তরে রাখা হয়েছে।

এনএবির সূত্রটির ভাষ্য, ইমরান খানকে ‘ভালো জায়গায়’ রাখা হয়েছে। তার সঙ্গে ‘রূঢ় আচরণ’ করা হবে না। এনএবি বলেছে, দুর্নীতির যে অভিযোগে ইমরান খানকে গ্রেফতার করা হয়েছে, সে বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।

ইমরান খানকে বুধবার দুর্নীতি দমন আদালতে হাজির করা হবে। এনএবির সূত্র জানিয়েছে তার রিমান্ড চাওয়া হবে।

এনএবির এক বিবৃতিতে বলা হয়েছে, আল-কাদির ট্রাস্ট মামলায় ইমরান খানকে গ্রেফতার করা হয়েছে। তাকে গ্রেফতারে ক্ষেত্রে আইনের কোনো ব্যত্যয় ঘটেনি। অনুসন্ধান ও তদন্তের মতো আইনানুগ প্রক্রিয়া অনুসরণ করেই তাকে গ্রেফতার করা হয়েছে।

বিশ্লেষকরা বলছেন, ইমরান খানকে  যতটা  শরিফ ও ভুট্টো ডাইনেস্টির ইচ্ছায় গ্রেফতার করা হয়েছে, তার চেয়ে বেশি সেনাবাহিনীর চাপে ঘটল।

ক্ষমতাচ্যুতির পর থেকে ইমরান পুনঃপুন সেনাবাহিনীর বিরুদ্ধে নানা অভিযোগ তুলছিলেন। বিশেষ করে তাকে হত্যাচেষ্টার জন্য দেশটির প্রভাবশালী গোয়েন্দা সংস্থা ইন্টার সার্ভিসেস ইন্টেলিজেন্সের (আইএসআই) বিরুদ্ধে তার অভিযোগ ছিল। সাবেক সেনাপ্রধানকেও তিনি বহুবার রাজনৈতিক বিষয়ে হস্তক্ষেপের জন্য দোষারোপ করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button