বিশ্বশীর্ষ নিউজ

হাজীদের অভ্যর্থনা জানাতে মক্কার বাড়ির মালিকরা প্রস্তুত ! বিমানের প্রথম হজ ফ্লাইট জেদ্দায় পৌঁছেছেন

মোহাম্মদ ফিরোজ, সৌদিআরব:  বাংলাদেশের প্রথম হজ ফ্লাইট সৌদি আরবের জেদ্দায় পৌঁছেছে। হজযাত্রী বহনকারী ফ্লাইটটি বৃহস্পতিবার (৯ মে) স্থানীয় সময় সকাল পৌনে ১১টায় জেদ্দার কিং আবুদল আজিজ বিমানবন্দরে অবতরণ করে। প্রথম ফ্লাইটে হজ করতে আসা যাত্রীর সংখ্যা ছিল ৪১০জন।
বিমানবন্দরে হাজিদের অভ্যর্থনা জানান, সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, কনসাল জেনারেল মোহাম্মদ নাজমুল হক, কাউন্সিলর হজ জহিরুল ইসলামসহ সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের ডেপুটি মিনিস্টার আয়েত আল খায়ামী , জেদ্দা বিমানবন্দরে (JEDCO) সিএও ইঞ্জিনিয়ার মাজেন জাওয়াহার, জাওয়াজাত (পাসপোর্ট অধিদপ্তর) এর প্রধান মেজর জেনারেল ফয়সাল আল রাজি, হজ্জ ও ওমরাহ মন্ত্রণালয়ের মহাপরিচালক ইঞ্জিনিয়ার আব্দুর রহমান সহ ঊর্ধ্বতন কর্মকর্তাসহ রিয়াদে বাংলাদেশ দূতাবাস, জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট ও বাংলাদেশ হজ মিশনের কর্মকর্তারা এ সময় বিমানবন্দরে উপস্থিত ছিলেন।
সৌদিআরবের নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড মোহাম্মদ জাবেদ পাঠোয়ারী হাজীদের অভ্যর্থনা সময় বলেন, বাংলাদেশী হাজীদের রোড় টু মক্কার রোল মডেল হিসেব দেখতে চাই সৌদিআরব, এইটা আমাদের জন্য অত্যন্ত আনন্দের, তিনি বলেন হাজীদের সৌদিআরবে বিমান বন্দরে এসে আর বসে থাকতে হচ্ছে না, তাদের সাথে কথা বলে তাদের হাসি দেখে মুগ্ধ এতে আমরা খুশী,
তিনি আরও বলেন, সৌদি সরকারের সহযোগিতায় বাংলাদেশ হজ্ব মিশন ও বাংলাদেশ দূতাবাস হজযাত্রীদের সহযোগিতায় সব ধরনের সহযোগিতা অব্যাহত রাখবে, যাতে করে হাজীদের নির্বিঘ্নে হজ্ব সম্পন্ন করে দেশে ফেরত যেতে পারেন।
এর আগে, ফ্লাইটটি বাংলাদেশ সময় বৃহস্পতিবার দিনগত রাত ৩টা ৩৫ মিনিটে ঢাকা ত্যাগ করে।
তার আগে, রাত সাড়ে ১২টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কনকোর্সে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের হজ ফ্লাইট-২০২৪-এর উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী ফারুক খান। বিশেষ অতিথি ছিলেন ধর্মমন্ত্রী ফরিদুল হক খান। উপস্থিত ছিলেন বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়, ধর্মবিষয়ক মন্ত্রণালয়, সৌদি দূতাবাস, হাব-সহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।
গত বুধবার রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে চলতি বছরের হজ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
চলতি বছর বাংলাদেশ থেকে মোট হজযাত্রীর সংখ্যা এক চলতি বছর হজে যাওয়ার উদ্দেশ্যে নিবন্ধন করেছেন ৮৩ হাজার ৩১১ জন। তবে এখনো ৪০ হাজারের বেশি হজযাত্রী ভিসা পাননি। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১৬ জুন পবিত্র হজ পালিত হতে পারে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button