শীর্ষ নিউজ

যশোর ভৈরব নদে পানি নেইরাস্তাঘাটেহাটুজলেএকাকার


যশোরেরপ্রাণ ভৈরব নদে পানি নেই। অথচ সারাশহরেররাস্তাঘাটপানিরতলে। বাংলাদেশী সেইপ্রবাদ ‘টাকে (মাথায়) চুল নেইবগলেবাবরীচুলেরবাহাদুরি। ঠিক সেইঅবস্থাযশোরশহরেরসকল রোডে।
বৃহস্পতিবার ৫ অক্টোবরবৃষ্টিতেযশোরশহরেরষষ্ঠীতলাবসন্তকুমার রোডে দেড় ফুটপানি মোস্তাকহাসানেরবাড়ি থেকে পিটিআই রোডপর্যন্ত। নিরালামোড়সুরেন্দ্রলাথ রোডেপানি দুইফুট থেকে এক ইঞ্চি কম। শঙ্করপুর চোপদারপাড়ায় রোডেপ্রায়আড়াইফুটপানি। পাইপপট্টি থেকে ফায়ারসার্ভিস লিঙ্ক রোডেপানি কোথাও এক ফুট কোথাওআরো বেশি, কোথাওখানিক কম।
এমএমকলেজের দক্ষিনপাশেখড়কীশাহআব্দুলকরিম রোডটিএখনচলাচলেরসম্পুর্ন অনুপযোগী। পিচরাস্তারউপর মাটিযুক্ত ঘ্যাস ফেলায় রোডটিপানিকাঁদায়একাকার। এখানে কোথাওহাটুপানির সাথে পঁচাকাঁদায়নাগরিকজীবনবিপর্যস্ত।
মুজিবসড়ক থেকে চোরমারাদিঘীরউত্তরপাড়টুখড়কীহাজামপাড়াভায়াগাজীরবাজাররাস্তাটি চরম বেহাল। সাধারনপথচারীকেএখানেপ্রতিনিয়তনাকালহতেহচ্ছে।
সরেজমিনে দেখাযায়, ভৈরবেপানি নেই। খননের সাথে তামাশায় সেথাকিছুপানিউঁকিদিচ্ছেতামাশারছলে। অথচ সারাশহরের রোডেঘাটেজমে থাকাপানিনদীতে ফেলা গেলেনদীরপানি হোতবাড়ন্ত।
খড়কীররিক্সাচালকন্যাদাবললেন, নদীতেপানি নেইরাস্তায়হাটুপানি, এযেনমাথায়চুল নেইবগলেবাবরীচুল দশা। সে রাস্তায়আসতে যেয়েরিক্সারচাকার অর্ধেকপানিকাঁদায় বেকায়দাকরে ফেলেছে। রিক্সাধুতেধুতে সে একাএকাবকরবকরকরছে। পথচারীরাতারকথাশুনে হেসে সম্মতিজানিয়েছেন।
মুজিবসড়ক থেকে সব্জীবাগমাগুরপট্টি থেকে চাঁচড়াবাজারপর্যন্তরাস্তারএমন বেহাল দশা যে, ইজিবাইকরিক্সাভ্যান মোটরসাইকেলচলতেনানাকরে। সাধারনপথচারীরা তোনিতান্তইপ্রয়োজননাহলে এই পথটিমাড়ায়না।
শহরবাসীজানান, রেলগেটপশ্চিমপাড়া, কলাবাগানপাড়া, খড়কী পীর পাড়া, হাজামপাড়া, ডালমিল, চোরমারাদিঘীরপাড়, ডালমিলপশ্চিমমাঠপাড়ায়মানুষ চরম জলাবদ্ধতারশিকার। তারা কোনভাবেইরাস্তাঘরবাড়ি থেকে পানিসরাতেপারছেনা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button