শীর্ষ নিউজ

তেঁতুলিয়ার ভূমিদস্যু কতৃক কৃষক শুকুর কে হত্যা চেষ্টা


বিশেষ প্রতিবেদক
যশোর সদর উপজেলার চাঁচড়া ইউনিয়নের সেই ভূমিদস্যুরা এবার নিরীহ কৃষক শুকুর আলিকে প্রকাশ্যে হত্যা প্রচেষ্টা চালিয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানালেন, এদিন সন্ধ্যার পর তেঁতুলিয়া গ্রামের মোসলেম জমাদ্দারের ছেলে তৈয়ব বাগেরহাট বাজারে শুকুর আলী কে সদলবলে হত্যা করতে উদ্যোত হয়। এসময় বাজারের লোকজন সংঘবদ্ধ হয়ে তেড়ে এলে তৈয়ব গঙ পালিয়ে যায়।
তৈয়ব ভূমিদস্যু নওযাব আলীর আপন ভাই। এদিন সকালে এসি ল্যান্ড বা ইউএনও দপ্তরের প্রতিনিধিদের সরেজমিনে আসার কথা ছিল। তবে ডিসি অফিসে মিটিং থাকায় দিন পরিবর্তন করা হয়েছে।
রবিবার সকাল থেকেই ভূমিদস্যু হজরত ও নওয়াব গঙ সাজগোজ করে মহড়া দিয়ে এলাকায় ভীতি সঞ্চার করেছে বলেও অভিযোগ রয়েছে। প্রত্যক্ষদর্শীরা এর সত্যতা স্বীকার করেছেন।
জানা গেছে, নওয়াবের ভাই তৈয়ব তার ভাইয়ের অন্যায়ের পক্ষে। সে জমিতে থাকা প্রায় ২০ লাখ টাকার গাছ ও জমি যার পরিমান ১৮ শতক জবর দখল করতে ভূমিদস্যু নওযাব ও হজরতের সাথে যোগ দিয়েছে। সে সেনা সদস্য থেকে রিটায়ার্ড করার পর এলাকায় এসে নানা অপকর্ম করছে। ভাইপোদের সন্ত্রাসী বাহিনী দেখভাল করে। এলাকার স্কুলের পাশেই রাস্তার ধারে একটি মুরগী ফার্ম করেছে। সেখান থেকে এতই দুর্গন্ধ ছড়ায় যে মানুষ টিকতে পারে না। বার বার বলা সত্ত্বেও সে তা অন্যত্র সরায় না। শিক্ষার্থীরাও টিকতে পারে না। স্থানিয় জন প্রতিনিধিরা এ বিষয়ে নজর দেয় না।
তেঁতুলিয়া ও বাগেরহাট গ্রামবাসী বলেছেন, নওযাব আলী, হজরত ও তৈয়ব চিন্নিত সামাজিক দুবৃত্ত। এরা যে কোন সময় শুকুর আলী বা তার পরিবারের সদস্যদের ক্ষতি করতে পারে। বার বার এরা একই ধারার সামাজিক অপরাধ করেও পার পেয়ে যাচ্ছে। এ থেকেই এটা সহজে অনুমান করা যায়। এরা শুকুর ও তার পরিবারের সদস্যদের মিথ্যা মামলা, অযথা মারধোর, হুমকি ধামকি দিয়ে হয়রানি করে। চাঁচড়া ইউপির সাবেক চেয়ারম্যান আব্দুল আজিজ বিশ্বাস কয়েক দফা বসে বিষয়টি মীমাংসা করে দেন। তার মৃত্যুর পর আবারো ওই চক্রটি মাথা চাড়া দিয়ে উঠেছে।
ভুক্তভুগি শুকুর আলী এখন প্রাণ ভয়ে সঙ্কিত। অন্যান্য আরো ক্ষয় ক্ষতি হতে পারে বলেও তিনি শঙ্কা প্রকাশ করেছেন। জেলা প্রশাসন বা উপজেলা প্রশাসন তার অসহায়ত্ব বিবেচনায় যথাযথ পদক্ষেপ নেবে এই তার আশা। তিনি সেই সুবিচারের অপেক্ষায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button