বিশেষ খবররাজনীতি

সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তায় বিজিবি’র সঙ্গে মতবিনিময়

 

দিনাজপুর, ২ সেপ্টেম্বর, ২০২৪ (বাসস): দিনাজপুরে বর্ডার গার্ড বাংলাদেশের ব্যাটালিয়ন-৪২ এর অধিনায়ক লে. কর্নেল মো. আহসান উল ইসলাম পিএসসি গতকাল রবিবার রাতে জেলার বিরল উপজেলার সীমান্ত এলাকায় বসবাসরত সকল ধর্মীয় পেশার জনসাধারণের উদ্দেশ্যে বলেন,বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি’র সদস্যরা দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা এবং নিরাপত্তায় সব সময় আপনাদের পাশে ছিল, আছে এবং আগামীতে থাকবে এই নিশ্চয়তা প্রদান  করছি। হতাশ হওয়ার কিছু নেই, সংখ্যালঘু সম্প্রদায়সহ আমরা সকলেই এই দেশের নাগরিক, এটা ভিন্নভাবে দেখার কিছু নেই। দেশের সব নাগরিকের সমান অধিকার রয়েছে।
তিনি বলেন, আমরা এই অঞ্চলের সকল ধর্মের মানুষের সম্প্রীতি বজায় রেখে দীর্ঘ যুগ ধরে শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছি। দেশের বর্তমান বিরাজমান পরিস্থিতিতে একটি কুচক্রি মহল সংখ্যালঘু সম্প্রদায়কে নিয়ে গুজব ও অপপ্রচার চালাচ্ছে। যা এই অঞ্চলের কখনও ঘটেনি। এই অঞ্চলের হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিষ্টান, আদিবাস
লে. কর্নেল আহসান বলেন, দিনাজপুর বিরল উপজেলার ধর্মপুর ইউনিয়নের সীমান্ত এলাকায় স্থানীয় ধর্মপুর ইউ পি চেয়ারম্যান, ইউপি সদস্য, ইমাম, শিক্ষকসহ সকল শ্রেণী পেশার মানুষ সংখ্যালঘুদের নিরাপত্তায় সজাগ দৃষ্টি রেখেছেন। ফলে এই অঞ্চলের কোন সংখ্যালঘু সম্প্রদায়ের উপর কোন রকম হামলা-নির্যাতন হয়নি। আমি আসা করছি,আগামী দিন গুলোতে বা ভবিষ্যতে সংখ্যালঘুদের নিয়ে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটবে না। তিনি সংখ্যালঘু পরিবারদের আশ্বস্ত করে বলেন, বিজিবি সব সময় আপনাদের পাশে ছিল, আছে এবং আগামী দিনে থাকবেন।
তিনি আরো বলেন, আমরা সারারাত জেগে দেশের সার্বভৌমত্ব রক্ষায় ও সব ধর্ম পেশার মানুষের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থেকে কাজ করে যাচ্ছি। আপনারা সীমান্ত রক্ষীদের দায়িত্ব পালনে সহযোগিতা করবেন এই প্রত্যাশা আপনাদের নিকট করে যাচ্ছি। আমরা সকলে এই দেশে একসাথে ভালভাবে বসবাস করবো এর কোনো ব্যতিক্রম হতে দিব না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button