আঞ্চলিক

রাঙ্গুনিয়ায় ক্যানসারে আক্রান্ত ছেলেকে বাঁচানোর আকুতি

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি: চট্টগ্রামের রাঙ্গুনিয়া পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের সৈয়দবাড়ি গ্রামে আবদুল হামিদ ও মা খতিজা বেগমের দাম্পত্যে ক্যানসারে আক্রান্ত একমাত্র ছেলে সন্তান মোঃ রিদোয়ান আহমেদের (২২)কে বাঁচাতে সহায়তার আকুতি।
অভাবের সংসারে বেড়ে ওঠা রিদোয়ান অসুস্থ অবস্থাতেই চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউট থেকে সবে ডিপ্লোমা পাস করেছেন। স্বপ্ন দেখেছিলেন, পড়া শেষে ভালো কোনো প্রতিষ্ঠানে চাকরি করবেন; কিন্তু ত আর হলো না। এখন তাঁর দিন কাটছে হাসপাতালে আঙ্গিনায়।
অভাবের সংসারে বাবা আবদুল হামিদ পানের দোকান করে কোন রকমে করে পরিবারের সকলের মুখে দু মোটো ভাতের খরচ জোগাড় করতে হিমশিম খেতে হচ্ছে। তাদের সব সঞ্চয় খরচ করার পরে ঋণ করতে হয় কিন্তু এরপরও রিদোয়ান সুস্থ হননি। বাবা-মা ছেলের এমন অবস্থায় পুরোপুরি ভেঙে পড়েছেন। জানে না তাঁরা কীভাবে এত টাকা জোগাড় করবেন। তাই সমাজের বিত্তবানদের নিকট আর্থিক সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে অসহায় বাবা-মা।
রিদোয়ানের বাবা বলেন, ‘বাড়ির পাশে পানের ছোট দোকান ছিল। সেটিও অনেক দিন ধরে বন্ধ রাখা হয়েছে। পরিবারের খরচ চলছে অন্যের সহযোগিতায়। ইতিমধ্যে ছেলের পেছনে ধারদেনা করে তিন লাখ টাকা খরচ করা হয়েছে। দেশে অনেক মানবিক মানুষ আছেন। আল্লাহর নৈকট্য অর্জনের লক্ষ্যে তাঁরা সাহায্য করলে হায়াত থাকলে আমরা ছেলেটাকে বাঁচাতে পারব।’
চিকিৎসকের বরাত দিয়ে রিদোয়ানের স্বজনেরা জানান, চলতি বছরের জানুয়ারিতে বুকব্যথা উঠলে চিকিৎসকের শরণাপন্ন হলে পরীক্ষা-নিরীক্ষা শেষে তাঁর বুকে টিউমার ধরা পড়ে। টিউমারের পাশাপাশি রিদোয়ান ক্যানসারে আক্রান্ত। তাঁর ওজন দিন দিন কমে যাচ্ছে। বর্তমানে তাঁকে একটি বেসরকারি হাসপাতাল থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। কেমোথেরাপি ও সার্জারির সিদ্ধান্ত নেবেন চিকিৎসকেরা। এ জন্য চিকিৎসা ব্যয় মেটাতে ৬ থেকে ৭ লাখ টাকা প্রয়োজন। কিন্তু পরিবারের পক্ষে এত টাকা জোগাড় করা সম্ভব নয়।
রিদোয়ানের জন্য বিকাশ ও ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে আর্থিক সহায়তা পাঠানো যাবে। বিকাশ নম্বর হলো ০১৮৩১৭১২৯৯৩। ব্যাংক হিসাব নম্বর: ০১০০০৮৪৭৭৫৬১৯। নাম: মো. রহিম উদ্দিন সিকদার, জনতা ব্যাংক, পোমরা শাখা, রাঙ্গুনিয়া। রাউটিং নম্বর: ১৩৫১৫৬১৯৫।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button