Download WordPress Themes, Happy Birthday Wishes

চট্টগ্রাম থেকে সাংবাদিক কল্যাণ ট্রাস্টের অনুদান পেয়েছেন যারা চট্টগ্রাম থেকে সাংবাদিক কল্যাণ ট্রাস্টের অনুদান পেলেন যারা

নিজস্ব প্রতিবেদকঃ০৬মে

চলতি ২০২০-২১ অর্থবছরের বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট থেকে প্রথম কিস্তিতে ২শ’ জন সাংবাদিক ও মৃত্যুবরণকারী সাংবাদিকদের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। এ কিস্তিতে মোট দুই কোটি ৮ লাখ ৫০ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়।

দুইশ সাংবাদিকদের মধ্যে ঢাকা থেকে একশ এবং চট্টগ্রামসহ দেশের অন্যান্য অঞ্চল থেকে একশ সাংবাদিক অনুদান পেয়েছেন। সাংবাদিকের মৃত্যুজনিত কারণে আর্থিক সহায়তা, অসচ্ছল সাংবাদিকদের আর্থিক সহায়তা এবং চিকিৎসার জন্য এসব অনুদান দেওয়া হয়। এবার চট্টগ্রাম থেকে অনুদান পেয়েছেন ১১ জন।

কক্সবাজার থেকে অনুদান পেয়েছেন ৩জন এবং রাঙামাটি থেকে অনুদান পেয়েছেন ৫ জন সাংবাদিক।

চট্টগ্রাম থেকে যারা অনুদান পেয়েছেন তারা হলেন-দেশ রূপান্তরের ব্যুরো প্রধান ফারুক ইকবাল (দেড় লাখ), পূর্বকোণের সহ সম্পাদক মোরশেদ আলাম (এক লাখ), অবজারভারের প্রতিনিধি নুরুল আমিন (এক লাখ), খোলা কাগজ চট্টগ্রামের সম্পাদক জ্যোতির্ময় নন্দী (এক লাখ), চট্টগ্রাম প্রেসক্লাব সদস্য, বর্তমানে বেকার মুক্তিযোদ্ধা সংবাদিক আহাদ আসগরী (দেড় লাখ), চট্টগ্রাম প্রেসক্লাব সদস্য এম এম আতিকুর রহমান (দুই লাখ), সাংবাদিক (বেকার) মোহাম্মদ শাহ আজম (৫০ হাজার), সিভয়েজ২৪.কমের চিফ রিপোর্টার আশরাফ আহমেদ (৫০ হাজার), ফিনান্সিয়াল এক্সপ্রেসের প্রতিনিধি (বর্তমান বেকার) পংকজ কুমার দস্তিদার (৫০ হাজার), বাংলা নিউজের প্রতিনিধি সরওয়ার কামাল (৫০ হাজার), নিউজ২৪-এর ক্যামেরাম্যান আহাদুল ইসলাম বাবু (৫০ হাজার)।

কক্সবাজারের নিউ নেশন প্রতিনিধি মোহম্মদ জুনাইদ (এক লাখ), ফিনান্সিয়াল এক্সপ্রেসের প্রতিনিধি মরহুম আবদুল মোনায়েম খানের স্ত্রী রোকশানা বুলবুল (দুই লাখ), আজকের দেশ বিদেশের সহকারী সম্পাদক বিশ্বজিৎ সেন (৫০ হাজার)।

রাঙামাটি জেলার সংবাদ প্রতিনিধি সুনীল কান্তি দে (এক লাখ), ইত্তেফাকের জেলা প্রতিনিধি এ কে এম মকছুদ আহামেদ (৫০ হাজার), প্রথম আলোর প্রতিনিধি হরি কিশোর চাকমা (৫০ হাজার), বাসসের জেলা প্রতিনিধি এ কে এম জহুরুল হক (৫০ হাজার), গিরিদর্পনের উপজেলা প্রতিনিধি এখলাস মিঞা খান (এক লাখ)।

যা বললেন ট্রাস্টের ডিজি;
বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক ও পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদ বলেন, কল্যাণ ট্রাস্টের অনুদান প্রদানের নীতিমালা রয়েছে। সেই নীতিমালার আলোকে যেসব সাংবাদিক মারা গেছেন তাদের পরিবার, অসুস্থ এবং অসচ্ছল সাংবাদিকদের অনুদান দেওয়া হয়েছে। জেলা পর্যায়ের কমিটি থেকে যাচাই-বাছাই করে আমরা অনুদান দিয়েছি।
————————–
তথ্য-সংগৃহিত,খবর-মুঃবাবুল হোসেন বাবলা,চট্টগ্রাম।

Print Friendly, PDF & Email