Download WordPress Themes, Happy Birthday Wishes

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ৪ জনের মৃত্যু.. এ নিয়ে চট্টগ্রাম জেলায় মোট মৃতের সংখ্যা ৫৬৭ জনে দাঁড়াল

ডেক্স রিপোটঃ১০মে

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় আরও চারজনের মৃত্যু হয়েছে । এ সময়ে করোনা আক্রান্ত হয়েছেন ১৯১ জন। এ নিয়ে চট্টগ্রাম জেলায় মোট মৃতের সংখ্যা ৫৬৭ জনে দাঁড়াল এবং শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫১ হাজার ২৮৪ জনে।

সোমবার (১০ মে) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে। সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি জানান, গতকাল (রোববার) চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে এক হাজার ২৩৫ নমুনা পরীক্ষায় ১৯১ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়। এদের মধ্যে নগরের ১৩৮ জন এবং উপজেলার ৫৩ জন।জানা যায়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৭১ জন, ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ছয়জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৩ জন, চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি ল্যাবে ৩০ জন এবং শেভরণ হাসপাতাল ল্যাবে ১৬ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

একই সময়ে ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৭ জন, জেনারেল হাসপাতাল আরটিআরএল ল্যাবে ২৯ জন, মা ও শিশু হাসপাতাল ল্যাবে সাতজন এবং মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে দুজনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।জেলা প্রশাসন সূত্রে জানা যায়, করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী ঘোষিত কঠোর লকডাউনের পর গতকাল চট্টগ্রামের বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে একাধিক নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত।এসব অভিযানে ৯ মামলায় মোট চার হাজার ১০০ টাকা জরিমানা আদায় করা হয়। একই সঙ্গে সচেতনতার জন্য ৩০০ পিস মাস্কও বিতরণ করা হয়।

এছাড়া স্বাস্থ্যবিধি নিশ্চিত এবং লকডাউন বাস্তবায়নে আজ (সোমবার) চট্টগ্রামের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে বলে জানা গেছে।

Print Friendly, PDF & Email