Download WordPress Themes, Happy Birthday Wishes

আবারো চিটাগাং চেম্বারের সভাপতি হলেন মাহবুবুল আলম,সি:সহ-সভাপতি তরাফদার

নিজস্ব প্রতিবেদকঃ১২মে
চিটাগাং চেম্বারের আগামী ২০২১-২২ ও ২০২২-২৩ মেয়াদকালের জন্য মাহবুবুল আলম সভাপতি, তরফদার মো. রুহুল আমিন সিনিয়র সহ-সভাপতি ও সৈয়দ মোহাম্মদ তানভীর সহ-সভাপতি পদে এবং ২৪টি পরিচালক পদে সবাই বিনা ভোটে নির্বাচিত হয়েছেন। করোনা মহামারীর মধ্যে তাড়াহুড়া করে গোপনে নির্বাচন করার ভোটারদের মধ্যে চাপা ক্ষোভ সৃষ্টি হয়েছে।
গতবারের ১১ জন পরিচালক বাদ পড়েছেন, নতুন ১১ জনকে সংযুক্ত করা হয়েছে উক্ত কমিটিতে। অধিকাংশ ভোটার গোপন ভোটের মাধ্যমে নির্বাচনের দাবি জানিয়ে এলেও সিন্ডিকেটের কারণে সম্ভব হয়নি এবং ভোটারদের মতামতের প্রতিফলন হয়নি বলে অনেকের অভিযোগ।

জানা গেছে, দি চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি, সিনিয়র সহ-সভাপতি ও সহ-সভাপতি নির্বাচন বোর্ডের চেয়ারম্যান মো. নুরুন নেওয়াজের তত্ত্বাবধানে চেম্বারের নবনির্বাচিত বোর্ড অব ডাইরেক্টর্সের এক সভা ১১ মে ,মঙ্গলবার সকাল সাড়ে১১টায় ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ বঙ্গবন্ধু কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়। সভায় নির্বাচন বোর্ডের তত্ত্বাবধানে নবনির্বাচিত পরিচালক একেএম আক্তার হোসেনের সভাপতিত্বে নির্বাচিত পরিচালকদের মধ্য সভাপতি মণ্ডলীর নির্বাচন অনুষ্ঠিত হয়। সভায় মাহবুবুল আলম সভাপতি, তরফদার মো. রুহুল আমিন সিনিয়র সহ-সভাপতি ও সৈয়দ মোহাম্মদ তানভীর সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন। চেম্বারের পরিচালকমণ্ডলী নির্বাচনের লক্ষ্যে গত ২১ মার্চ ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের নির্ধারিত সময়সীমা ছিল গত ৯ মে।

উক্ত সময়ের মধ্যে অর্ডিনারি ক্যাটাগরিতে ১২টি পদের বিপরীতে ১২ জন প্রার্থী, অ্যাসোসিয়েট ক্যাটাগরিতে ৬টির বিপরীতে ৬ জন, টাউন অ্যাসোসিয়েশন গ্রুপে ৩টি পদের বিপরীতে ৩ জন এবং ট্রেড গ্রুপে ৩টি পদের বিপরীতে ৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন, যা যাচাই-বাছাইয়ের পর নির্বাচন কমিশন কর্তৃক বৈধ বলে গৃহীত হয়। ফলে প্রতিটি পদের বিপরীতে প্রার্থীর সংখ্যা সমান হওয়ায় ২৪ জন পরিচালকই বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিনা ভোটে নির্বাচিত হন। নবনির্বাচিত পরিচালকমণ্ডলী বর্ণিত সভায় সরাসরি ভোটের মাধ্যমে সভাপতি, সিনিয়র সহ-সভাপতি ও সহ-সভাপতি নির্বাচন করেন।

এম. আলম গ্রুপের চেয়ারম্যান মাহবুবুল আলম পঞ্চমবারের মতো দি চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির ২০২১-২২ ও ২০২২-২৩ মেয়াদের জন্য সভাপতি নির্বাচিত হয়েছেন। প্যাসিফিক জিন্সের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোহাম্মদ তানভীর সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন। দেশের তৈরি পোশাক খাতে আইকন হিসেবে পরিচিত প্যাসিফিক জিন্সের চেয়ারম্যান নাছির উদ্দিনের জ্যেষ্ঠ সন্তান সৈয়দ মোহাম্মদ তানভীর যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব লিডস থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন এবং ২০০৪ সাল থেকে অ্যাপারেলস খাতে উৎপাদনশীলতা বৃদ্ধি, দক্ষতা উন্নয়ন, মূল্য সংযোজন, পণ্য সৃজন ও প্রতিষ্ঠানের সার্বিক উন্নয়নে ভূমিকা রাখেন। তিনি ২০১৯-২০২১ মেয়াদে চিটাগাং চেম্বারের পরিচালক এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের ইন্ডিপেন্ডেন্ট ডাইরেক্টর হিসেবে দায়িত্বে রয়েছেন। ইতিপূর্বে বিজিএমইএর পরিচালক হিসেবে তিনি অত্যন্ত সফলতার সহিত দায়িত্ব পালন করেন।

বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত পরিচালকরা হলেন- এএস শিপিং লাইনসের স্বত্বাধিকারী মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), আরএসবি ইন্ডাস্ট্রিয়াল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন শেখর দাশ, গোল্ডেন কন্টেইনার্স লিমিটেডের পরিচালক বেনাজির চৌধুরী নিশান, হাসনাত মোহাম্মদ আবু ওবাইদা, ইফতেখার হোসেন, কেএসআরএম স্টিল প্লান্ট লিঃ পরিচালক মো. শাহরিয়ার জাহান, নাজমুল করিম চৌধুরী শারুন, এসএম তাসিন জোনায়েদ, সালমান হাবীব, শাহজাদা ফৌজুল আলেফ খান, সাজির আহমেদ, সিলভার সিন্ডিকেটের স্বত্বাধিকারী একেএম আক্তার হোসেন, জে এন শিপিং লাইনসের স্বত্বাধিকারী জহিরুল ইসলাম চৌধুরী, মো. রকিবুর রহমান, সাকিফ আহমেদ সালাম, তানভীর মোস্তফা চৌধুরী, মো. ইফতেখার ফয়সাল, মোহাম্মদ আদনানুল ইসলাম, মোহাম্মদ নাসিরুল আলম, আলহাজ মোঃ সিরাজুল ইসলাম , মো. ওমর ফারুক।

এ বিষয়ে চেম্বারের নবনির্বাচিত সভাপতি মাহবুবুল আলম প্রতিবেদক কে জানান, গত ক্যাবিনেটের ১১ জন বাদ পড়েছেন, নতুন ১১ জন পরিচালক কমিটিতে অন্তর্ভুক্ত হয়েছেন। বিনা ভোটে নির্বাচন হয়েছে এটা পুরোপুরি সঠিক নয়। উপস্থিত সদস্য এবং নির্বাচনে সকল প্রস্তুতি সম্পন্ন করা হলে পদে প্রার্থী না থাকায় নির্বাচন কমিশন বিপরীতে প্রার্থী না থাকায় নির্বাচিত ঘোষণা করেছে।

Print Friendly, PDF & Email