Download WordPress Themes, Happy Birthday Wishes

গাছ লাগালে ইকোসিস্টেমের ওপর প্রভাব পড়বেঃ ইউএনও শাহীনা সুলতানা উদ্দীপনের উদ্যোগে ওয়াটার ক্রেডিট(ওয়াশ) কর্মসূচীর আওতায় বৃক্ষ রোপন

কর্ণফুলি থেকে ফিরে হোসেন বাবলাঃ ৬জুন

চট্টগ্রাম কর্ণফুলি উপজেলা পরিষদের নিবার্হী অফিসার(ইউএনও) শাহীনা সুলতানা  গতকাল ৫জুন শনিবার উদ্দীপনের উদ্যোগে ওয়াটার ক্রেডিট(ওয়াশ) কর্মসূচীর আওতায় বৃক্ষ রোপন গাছের চারা বিতরণ  অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন ।

উপজেলা পরিষদের মিলনায়তনে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কর্ণফুলী উপজেলা নির্বাহী অফিসার শাহীন সুলতানা (ইউএনও)। এসময় উদ্দীপন কর্ণফুলী শাখার দ্বায়িত্বরত সকল কর্মকতা ও কর্মচারী সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। তিনি আরো বলেন, গাছ লাগালে হবে না তার ভালো পরিচর্য যও করতে হবে।তবে গাছ রোপণের পাশাপাশি অনেক পুরানো গাছগুলো বাঁচানোও জরুরি।

পরিবেশ ও প্রতিবেশ বাঁচাতে নতুন গাছের জন্ম যেমন জরুরি তেমনি পুরানো গাছও ইকো সিস্টেমের একটি অংশ। তাই সেগুলো বাঁচাতে কঠোর পদক্ষেপ নিতে হবে। তিনি বলেন, শুধু গাছ রোপণ করলেই হবে না সেগুলো যেন পরিবেশ উপযোগী গাছ হয়। ফল ফুল দেয়, পাখিরা বসে। তাহলে ইকোসিস্টমের ওপর এর প্রভাব পড়বে।

অনুষ্টানে উদ্দীপন ওয়াশ প্রোগ্রাম এর প্রতিনিধি মোঃ নিজাম উদ্দিন, মোহাম্মদ খোরশেদ আলম ও শামীম হোসেন। পরিশেষে উপস্থিত সাধারণ জনগনের নিকট গাছ বিতরণ করেন প্রধান অতিথি কর্ণফুলী উপজেলা নির্বাহী অফিসার শাহীন সুলতানা ।

Print Friendly, PDF & Email