Download WordPress Themes, Happy Birthday Wishes

অবশেষে সংশয়ের অবসান, কোপা আমেরিকায় ব্রাজিল দল ঘোষণা

কোপা আমেরিকায় ব্রাজিলের খেলোয়াড়দের অংশগ্রহণ নিয়ে সংশয় দেখা দিলেও এখন তা কেটে গেছে। নেইমার-কাসেমিরোরা জানিয়ে দিয়েছেন, তারা আসর বয়কট করছেন না।

তবে টুর্নামেন্টের ভবিষ্যৎ এখন নির্ভর করছে ব্রাজিলের সুপ্রিম কোর্টের সিদ্ধান্তের ওপর।

এরইমধ্যে ২৪ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ব্রাজিল। বিশ্বকাপ বাছাইয়ে শেষ দুই ম্যাচের দলে মাত্র একটি পরিবর্তন এনেছেন ব্রাজিল কোচ তিতে।

ব্রাজিল দলে ফিরেছেন চেলসি ডিফেন্ডার থিয়াগো সিলভা। আক্রমণভাগে নেইমারের নেতৃত্বে রবার্তো ফিরমিনো, ভিনিসিয়ুস জুনিয়র, গ্যাব্রিয়েল জেসুসদের সঙ্গে আছেন এভারটন, গ্যাব্রিয়েল রবোসো ও রিচার্লিসন। রক্ষণে আতলেতিকো মাদ্রিদের ফেলিপেকে ডেকেছেন তিতে। দানি আলভেসের জায়গায় ডাক পেয়েছেন বার্সেলোনার এমারসন।

গত ১ জুন কোপা আমেরিকার আয়োজক দেশ হিসেবে আর্জেন্টিনার নাম বাদ দেয় সাউথ আমেরিকান ফুটবল কনফেডারেশন (কনমেবল)। কারণ হিসেবে মেসির দেশের করোনা পরিস্থিতিকে দায়ী করা হয়। তারও আগে রাজনৈতিক অস্থিতিশীলতার কারণে নাম কাটা যায় সহ-আয়োজক কলম্বিয়ার। তার বদলে আয়োজক বানানো হয় ব্রাজিলকে।

কিন্তু দক্ষিণ আমেরিকায় করোনা পরিস্থিতি সবচেয়ে খারাপ এই ব্রাজিলেই। দেশটিতে এখন পর্যন্ত প্রায় পৌনে ৫ লাখ মানুষ করোনায় মারা গেছেন, যা মার্কিন যুক্তরাষ্ট্রের পর দ্বিতীয় সর্বোচ্চ।

আবারও দৈনিক প্রাণহানির শীর্ষে উঠে এসেছে ব্রাজিল। দেশটিতে বুধবার করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ৪৮৪ জন।

ব্রাজিলে বেড়েছে সংক্রমণ শনাক্তের হারও। একদিনেই ৮৭ হাজারের বেশি মানুষের দেহে করোনা শনাক্ত হয়েছে।

মানে গারিঞ্চায় দর্শকহীন স্টেডিয়ামে রোববার ভেনেজুয়েলার মুখোমুখি হয়ে কোপা আমেরিকা অভিযান শুরু করবে ব্রাজিল।

কোপা আমেরিকায় ব্রাজিল দল 

গোলকিপার: আলিসন (লিভারপুল), এদেরসন (ম্যানচেস্টার সিটি), ওয়েভারটন (পালমেইরাস)।

ডিফেন্ডার: এমারসন (বার্সেলোনা), দানিলো, অ্যালেক্স সান্দ্রো (জুভেন্টাস), রেনান লোদি, ফেলিপে (আতলেতিকো মাদ্রিদ), এদের মিলিতাও (রিয়াল মাদ্রিদ), মার্কুইনহোস (পিএসজি), থিয়াগো সিলভা (চেলসি)।

মিডফিল্ডার: কাসেমিরো (রিয়াল মাদ্রিদ), ডগলাস লুইজ (অ্যাস্টন ভিলা), এভারটন রিবেইরো (ফ্লামেঙ্গো), ফাবিনহো (লিভারপুল), ফ্রেড (ম্যানচেস্টার সিটি), লুকাস পাকেতা (লিওঁ)।

ফরোয়ার্ড: এভারটন (বেনফিকা), রবার্তো ফিরমিনো (লিভারপুল), গ্যাব্রিয়েল বারবোসা (ফ্লামেঙ্গো), গ্যাব্রিয়েল জেসুস (ম্যানচেস্টার সিটি), নেইমার (পিএসজি), রিচার্লিসন (এভারটন) ও ভিনিসিয়ুস জুনিয়র (রিয়াল মাদ্রিদ)।

Print Friendly, PDF & Email