Download WordPress Themes, Happy Birthday Wishes

সড়কপরিবহন ও সেতুমন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির দশম বৈঠক অনুষ্ঠিত

ঢাকা, ১০ জুন, ২০২১:
একাদশ জাতীয় সংসদের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির দশম বৈঠক আজ কমিটির সভাপতি মোঃএকাব্বর হোসেন এর  সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

কমিটিরসদস্য সড়কপরিবহন ও সেতু মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী ওবায়দুলকাদের (ভার্চুয়ালি), এনামুলহক, মোঃহাসিবুর রহমান স্বপন, মোঃআবুজাহির, রেজওয়ান আহম্মদ তৌফিক, মোঃছলিমউদ্দীন তরফদার, শেখসালা হউদ্দিন, সৈয়দ আবু হোসেন এবংরাবেয়া আলীম বৈঠকে অংশ গ্রহণ করেন।

বৈঠকে সড়ক ও জনপথ অধিদপ্তরের সিলেট জোনের আওতাধীন চলমান উন্নয়ন প্রকল্প সমূহের সর্বশেষ অবস্থা ও বাস্তবায়ন অগ্রগতির প্রতিবেদন উপস্থাপন এবং বিআরটিএ’র সেবা সমূহ আধুনিকায়নের ভবিষ্যত কর্মপরিকল্পনা সম্পর্কে বিশদ আলোচনা করা হয়।

বৈঠকে সড়ক ও মহাসড়কের স্পিড ব্রেকার অপসারণ এবং রাজস্ব আদায়ের লক্ষ্যে নীতিমালা তৈরি করেন সিমন, করিমন এবং ইজি বাইককে রেজিস্ট্রেশনের আওতায় আনার জন্য কমিটি কর্তৃক সুপারিশ করাহয়।

বৈঠকে বিআরটিএ’র সেবা আধুনিকায়নে সকল দুর্নীতি রোধ, বিআরটি এ’র শূন্য পদের সংখ্যা, শূন্যপদ পূরণের পদক্ষেপ গ্রহণ ইত্যাদি আগামী সভায় উপস্থাপনের জন্য কমিটি কর্তৃক সুপারিশ করা হয়।

এছাড়া, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের কোন কোন প্রকল্পে কয়টি বিদেশী প্রতিষ্ঠান/সংস্থায়কতজন বিদেশী কাজ করছেন তার একটি তালিকা আগামী বৈঠকেউপস্থাপন করার জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশকরে।

বৈঠকেরশুরুতেকমিটিরসভাপতির ছোটভাই জাহাঙ্গীর আলমবিদ্যুৎ গত ১লা জুন, ২০২১ খ্রি.তারিখ (যুক্তরাষ্ট্রে) এবং ছোট বোনমনোয়ারা বেগম ৭ জুন, ২০২১ খ্রি. তারিখ (ঢাকায়) ইন্তেকালকরায়কমিটিরপক্ষ থেকে তাঁদের রূহেরমাগফেরাতকামনাকরাহয়এবং শোকসন্তপ্তপরিবারেরপ্রতিসমবেদনাজ্ঞাপনকরাহয়।

বৈঠকেসড়কপরিবহন ও সেতুমন্ত্রণালয়েরসচিবদ্বয়, বিআরটিএ ও বিআরটিসি’র চেয়ারম্যানদ্বয়, পদ্মাবহুমুখী সেতুপ্রকল্পেরপ্রকল্পপরিচালক, বঙ্গবন্ধু শেখমজিবুররহমানটানেলপ্রকল্পএরপ্রকল্পপরিচালক,সড়ক ও জনপথ অধিদপ্তরেরপ্রধানপ্রকৌশলীসহসড়কপরিবহন ও সেতুমন্ত্রণালয়এবংবাংলাদেশ জাতীয়সংসদ সচিবালয়েরসংশ্লিষ্টকর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email