আঞ্চলিকশীর্ষ নিউজ

আরবপুর ইউনিয়ন উপ নির্বাচন নৌকা মার্কায় শাহারুল ইসলাম জয়ী


মালিক উজ জামান, যশোর : যশোর সদর উপজেলার ৯নং আরবপুর ইউনিয়নের উপ নির্বাচনে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগের মনোনীত নৌকা মার্কার প্রার্থী শাহারুল ইসলাম। তার নিকটতম আনারস প্রতিকের প্রার্থী শহীদুজ্জামান শহীদ পেয়েছেন ৫০৮৪ ভোট।
নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, আওয়ামীলীগের মনোনীত নৌকা মার্কার প্রার্থী শাহারুল ইসলাম ৯৬৯৯, আওয়ামী লীগের বিদ্রোহী আনারস প্রতিকের প্রার্থী শহীদুজ্জামান শহীদ পেয়েছেন ৫০৮৪ ভোট ও আসাদুজ্জামান খোকন চশমা প্রতীকে পেয়েছেন ৩০১৮ ভোট। এর আগে ইভিএম পদ্ধতিতে ইউনিয়নবাসী ১৬ টি কেন্দ্রে সকাল ৮ থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট দেন। প্রসঙ্গত, চলতি বছরের পহেলা জানুয়ারি নির্বাচনে জেলা আওয়ামী লীগের সদস্য মীর আরশাদ আলী রহমান দলীয় মনোনয়ন পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হন। ৫ মাসের মাথায় গত ১৩ জুন তিনি মৃত্যুবরণ করলে নির্বাচন কমিশন পদটি শূন্য ঘোষণা করে। পরবর্তীতে শুধু চেয়ারম্যান পদে উপনির্বাচনের তফশিল ঘোষণা করেন।
এদিন সকালে উৎসবমুখর পরিবেশে হয়েছে যশোর সদর উপজেলার ৯নং আরবপুর ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন। বুধবার সকাল ৮টা থেকে শুরু হয়ে ভোট গ্রহণ চলে বিকাল ৪টা পর্যন্ত। সকাল থেকে ভোটকেন্দ্র গুলোতে দেখা গেছে ভোটারদের উপচে পড়া ভিড়। তবে কেন্দ্র গুলোতে পুরুষ ভোটারের থেকে মহিলা ভোটারের বেশি উপস্থিতি চোখে পড়ে।
নির্বাচনে ৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশের ৪ টি স্ট্রাইকিং ফোর্স, ৫ টি মোবাইল টিম, ৪টি চেকপোস্ট, বিজিবি’র ১ প্লাটুন সদস্য, র‌্যাবের ২ টি মোবাইল টিম নিয়োজিত রাখার সিদ্ধান্ত হয়। এছাড়া ১৬ গ্রামের ১৬টি ভোট কেন্দ্রের প্রতিটিতে ১০ জন পুলিশ ও ৬ জন আনসার ভিডিপি সদস্য দায়িত্ব পালন করছেন। এ নির্বাচনকে কেন্দ্র করে ইউনিয়ন জুড়ে নির্বাচনী আমেজ বিরাজ করছে ভোটার ও সমর্থকদের মধ্যে । নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নৌকা প্রতীকের শাহারুল ইসলামের বিপক্ষে স্বতন্ত্র হিসেবে লড়ছেন আনারস প্রতীকের শহীদুজ্জামান শহীদ এবং চশমা প্রতীকের আসাদুজ্জামান খোকন। ইউনিয়নের ৩২,৮০০ ভোটারের মধ্যে ১৬ কেন্দ্রে ইভিএমে মাধ্যমে ভোট প্রদান করেন প্রায় ১৮০০০ ভোটার।
জেলা সিনিয়র নির্বাচন অফিসার আনিছুর রহমান জেলা নির্বাচন অফিস সূত্রে, চলতি বছরের ১লা জানুয়ারি নির্বাচনে জেলা আওয়ামী লীগের সদস্য মীর আরশাদ আলী রহমান দলীয় মনোনয়ন পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হন। ৫ মাসের মাথায় গত ১৩ জুন তিনি মৃত্যুবরণ করলে নির্বাচন কমিশন পদটি শূন্য ঘোষণা করে পরবর্তীতে শুধু চেয়ারম্যান পদে উপ নির্বাচনের তফশিল ঘোষণা করলে নির্বাচনী আমেজ সৃষ্টি হয় ঐ ইউনিয়নে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button