চট্টগ্রামশীর্ষ নিউজ

চট্টগ্রাম বন্দরে শ্রমিক স্বাস্থ্যসেবা কেন্দ্রের নতুন ভবনের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের উদ্যোগে বার্থ, শিপ্ ও টার্মিনাল অপারেটরের নিবন্ধিত শ্রমিক-কর্মচারীদের জরুরি স্বাস্থ্যসেবা প্রদান নিশ্চিত করার জন্য চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের উদ্যোগে বন্দরের ২নং এবং ৩নং গেইটের মাঝামাঝি স্থানে ৩ হাজার বর্গফুট জায়গার উপর ২তলা বিশিষ্ট একটি আধুনিক শ্রমিক স্বাস্থ্যসেবা কেন্দ্র নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। স্বাস্থ্যসেবা কেন্দ্রটিতে ফার্মেসী, এক্স-রে রুম, ইসিজি রুম, ডক্টরস্ রুম, অবজারভেশন রুম, ড্রেসিং রুম, নার্স স্টেশন, স্টোর রুমসহ থাকবে আধুনিক সকল সুযোগ-সুবিধা।

এছাড়াও বন্দরে কর্মরত শ্রমিকদের দাবির প্রেক্ষিতে তৈরী করা হচ্ছে চট্টগ্রাম বন্দর শ্রমিক কবরস্থান। দক্ষিণ হালিশহর নিউমুরিং এলাকায় চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সিসিটি ইয়ার্ডের সম্মুখে গোলাম হোসেন মালুম রোড সংলগ্ন ফ্লাইওভারের নিচে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের ৬.২০শতক খালি জায়গা বন্দর শ্রমিক কবরস্থান হিসেবে ব্যবহার করার জন্য নির্ধারণ করা হয়েছে।

অদ্য ০৩ এপ্রিল ২০২৪ রোজ বুধবার চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের মাননীয় চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ সোহায়েল, ওএসপি, এনইউপি, পিপিএম, পিএসসি উক্ত ২টি কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এতে চবক এর সদস্যগণ; বিভাগীয় প্রধানগণ; সিবিএ নেতৃবৃন্দ; বার্থ, শিপ্ ও টার্মিনাল অপারেটর এসোসিয়েশনের নেতৃবৃন্দ এবং শ্রমিক-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button