চট্টগ্রামশীর্ষ নিউজ

চট্টগ্রামে ইস্পাত কারখানায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে শ্রমিক নিহত

 

চট্টগ্রামের মিরসরাইয়ে ইস্পাত কারখানায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে সোকেল আহম্মদ (৩২) নামের এক শ্রমিক নিহত হয়েছেন। আজ মঙ্গলবার সকালে উপজেলার জোরারগঞ্জ ইউনিয়নের সোনাপাহাড় এলাকায় বিএসআরএম ইস্পাত কারখানায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত সোকেল আহম্মদ ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ থানার মহেশপুর এলাকার সুরুজ আলীর ছেলে।

পুলিশ ও স্থানীয় লোকজন জানান, সোকেল আহম্মদ বিএসআরএম কারখানায় শ্রমিক হিসেবে কাজ করতেন। মঙ্গলবার সকালে কারখানার স্ক্র্যাপ ইয়ার্ডে লোহা কাটার সময় একটি গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হলে গুরুতর আহত হন তিনি। তাঁকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসকেরা প্রাথমিক চিকিৎসা দিয়ে তাঁকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। চিকিৎসাধীন অবস্থায় দুপুরে সেখানে তাঁর মৃত্যু হয়।

এ বিষয়ে বিএসআরএম ইস্পাত কারখানার ব্যবস্থাপক (প্রশাসন) দেলোয়ার হোসেন মোল্লা বলেন, কারখানা এলাকায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের দুর্ঘটনায় নিহত শ্রমিক কোম্পানির নিয়োজিত একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের হয়ে কাজ করতেন। নিয়োগকারী প্রতিষ্ঠানের সঙ্গে আলোচনা করে নিহত শ্রমিকের ক্ষতিপূরণের ব্যবস্থা করা হবে।

এ বিষয়ে জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহেদ হোসেন প্রথম আলোকে বলেন, নিহত সোকেল আহম্মদের লাশ বিনা ময়নাতদন্তে নেওয়ার জন্য নিহতের বড় ভাই থানায় আবেদন করেছেন। আইনগত প্রক্রিয়া শেষে লাশ হস্তান্তর করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button