আঞ্চলিকশীর্ষ নিউজ

যশোরে গাঁজাসহ আটক পুলিশ এসআইয়ের সশ্রম কারাদণ্ড

মালিক উজ জামান, যশোর : যশোরে গাঁজাসহ আটক পুলিশের উপ-পরিদর্শক (এসআই) হাসানুজ্জামানকে এক বছরেরসশ্রম কারাদণ্ড- ও পাঁচহাজার টাকা জরিমানা করেছে আদালত। একই সঙ্গে আটকঅপর দুজনকেখালাস দেওয়াহয়েছে।
রোববার (২৯ জানুয়ারি) যশোরের চিফজুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফাহমিদা জাহাঙ্গীর এই রায় দেন।
দ-প্রাপ্তএসআই হাসানুজ্জামান সাতক্ষীরা কলারোয়া উপজেলার সিংগাগ্রামের মৃত মোজাম্মেলের ছেলে। তিনি চৌগাছা থানায় কর্মরত ছিলেন।
খালাস পাওয়া ব্যক্তিরা হলেন-কেশবপুর উপজেলার চাঁদড়া গ্রামেরআবুল হোসেনের ছেলেনাজমুলইসলাম ও মণিরামপুরেরপারখাজুরাগ্রামেরমশিয়াররহমানমশির ছেলেশহিদ।
এপিপিঅ্যাডভোকেটআফরোজাসুলতানারনিবিষয়টিনিশ্চিতকরেছেন।
মামলারঅভিযোগেজানা গেছে, দ-প্রাপ্ত দারোগা হাসানুজ্জামান চৌগাছা থানায়কর্মরতছিলেন। ২০২০ সালের ১৫ জুন দুপুর ১২টার দিকে কেশবপুরএলাকা থেকে তিন কেজিগাঁজাকিনে চৌগাছারউদ্দেশ্যে যাত্রাকরেন। এরই মধ্যে গোপনসংবাদেরভিত্তিতেভালুকঘরপুলিশক্যাম্পেরইনচার্জ এসআইদিবাকরমালাকারজানতেপারেননাজমুল ও শহিদ নামে দুজনগাঁজা কেনাবেচাকরছেন। তিনি ফোর্সসহএলাকারপালপাড়ায় অবস্থান নেন। এরই মধ্যে এসআই হাসানুজ্জামান একটি মোটরসাইকেলে সেখানেআসেন। তাকেসংকেতদিয়ে থামিয়ে মোটরসাইকেলে থাকাব্যাগতল্লাশিকরে দুই কেজিএবংপিঠে থাকাব্যাগেরমধ্যে পুলিশের পোষাকে মোড়ানোআরও এক কেজিগাঁজাউদ্ধারকরা হয়।
এসময়এসআই হাসানুজ্জামান ও নামজুলকেআটককরেমামলা দেওয়া হয়। কিন্তু সেখানশহিদ পালিয়েযান। এসময় হাসানুজ্জামান নিজেকেপুলিশেরএসআইবলেপরিচয় দেন এবংতার কোমরে থাকাপিস্তল বেরকরে দেখান। এই ঘটনারমামলায়আটকনাজমুলআদালতেজবানবন্দি দেন।
পরেএসআই হাসানুজ্জামানকে সাতদিনের রিমান্ডে নেয়পুলিশ। রিমান্ডেওকাছেগাঁজা থাকারকথাটি স্বীকারকরেনতিনি। মামলাটিতদন্তপূর্বক কেশবপুর থানাপুলিশেরপরিদর্শক শেখ ওহিদুজ্জামান ২০২১ সালের ৩ জানুয়ারিআদালতেচার্জশিট দাখিলকরেন। সাক্ষ্যগ্রহণ শেষে রোববার দারোগা হাসানুজ্জামানের বিরুদ্ধে অভিযোগপ্রমাণিতহওয়ায়তাকে এক বছরেরসশ্রমকারাদ- ও পাঁচহাজারটাকারজরিমানারআদেশ দেন বিচারক।
জরিমানারটাকাঅনাদায়েআরওতিনমাসেরবিনাশ্রমকারাদ-ে আদেশ দেওয়াহয়েছে। একই সঙ্গে অপর দুইআসামিনামজুলইসলাম ও শহিদকে খালাস দেওয়াহয়েছে।
রায় ঘোষণাকালে দ-প্রাপ্ত দারোগা হাসানুজ্জামান আদালতেহাজির থাকায়তাকে জেলহাজতেপাঠানোরআদেশ দেওয়াহয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button