আঞ্চলিকশীর্ষ নিউজ

টেকনাফে বিজিবির অভিযানে আইস, ইয়াবাসহ আটক ৪

 

কক্সবাজারের টেকনাফের জালিয়ারদ্বীপে অভিযান চালিয়ে ১ কেজি ৬৫ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস), ১০ হাজার পিস ইয়াবা, ৩৫ বোতল গ্রান্ড মাস্টার মদ ও ৪৩০ ক্যান আন্দামান গোল্ড বিয়ার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় ৪ জন পাচারকারীকে আটক ও মাদকদ্রব্য বহনকারী একটি কাঠের নৌকা জব্দ করা হয়েছে ।

সোমবার রাত সাড়ে ৮টার দিকে নাফনদীর জালিয়ারদ্বীপ সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে এগুলো উদ্ধার করা হয়। টেকনাফ-২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দিন আহমেদ (বিজিবিএমএস) গণমাধ্যমে এসব তথ্য নিশ্চিত করেন।  তিনি জানান, সোমবার রাতে নাফনদীর জালিয়ার দ্বীপ এলাকা দিয়ে মিয়ানমার থেকে মাদকের একটি চালান বাংলাদেশে ঢুকতে পারে এমন সংবাদের ভিত্তিতে সেখানে কৌশলগত অবস্থান নেয় ব্যাটালিয়ন সদর ও দমদমিয়া বিওপির দুটি বিশেষ টহলদল। রাত সাড়ে ৮টার দিকে মিয়ানমারের দিক থেকে একটি কাঠের নৌকা ঢুকতে দেখে বিজিবির টহল দল নৌকাটিকে থামার সংকেত দেয়। এ সময় নৌকায় থাকা চারজন পাচারকারী পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবির টহলদল তাদের আটক করতে সক্ষম হয়। পরে নৌকাটির পাটাতনে লুকায়িত পাঁচটি প্লাস্টিকের বস্তা খুলে ১ কেজি ৬৫ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস), ১০ হাজার পিস ইয়াবা, ৩৫ বোতল গ্রান্ড মাস্টার মদ ও ৪৩০ ক্যান আন্দামান গোল্ড বিয়ার পাওয়া যায়।

আটক পাচারকারীরা হলো,মিয়ানমার মংডু বরগী গ্রামের মো. শফিউর রহমানের ছেলে মো. ওয়াজ করিম (২২), বুচিডং চিলডং গ্রামের মো. আমির হাকিমের ছেলে মো. মাহবুবুর রহমান (১৯), টেকনাফ হ্নীলা মোচনী ২৬ নম্বর ক্যাম্পের এইচ ব্লকের শেল্টার নং ৬৬৭,রুম নং-১, এমআরসি নং ১৮০১৭ এর বাসিন্দা আনিছ আহমেদের ছেলে মো. ফয়সাল(২০) ও বালুখালী ক্যাম্পের মো. হোছন আহমদের ছেলে জসিম উদ্দিন (৩০)।

কর্নেল মো. মহিউদ্দিন আহমেদ আরও জানান, আটককৃত আসামিদের (মিয়ানমার নাগরিক ও রোহিঙ্গা) বিরুদ্ধে নিষিদ্ধ ঘোষিত আইস, ইয়াবা, মদ, বিয়ার ও কাঠের নৌকাসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা রয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button