আঞ্চলিকশীর্ষ নিউজ

রাঙ্গুনিয়ায় ৫ শতাধিক ফলজ ও সেগুন গাছ কেটে ফেলার অভিযোগ

৩২ লক্ষ টাকা ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্থ পরিবারের
রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি : চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় জামাল উদ্দিন ও নুর বানু’র বাগানের ৫ শতাধিক গাছ কেটে ফেলার অভিযোগ উঠেছে। যেখানে ফলজ ও সেগুন গাছ মিলিয়ে ভুক্তভোগীর ৩২ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি তাদের।
এ ঘটনায় ভুক্তভোগী জামাল উদ্দিন বাদি হয়ে রাঙ্গুনিয়া মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেন। গত শনিবার ১৫ জুলাই উপজেলার পোমরা ইউনিয়নের ছটকাটা-কমলছড়া এলাকায় এ ঘটনা ঘটে।
ভুক্তভোগী পরিবারের দাবি, এতে তাদের প্রায় ৩২ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
ভুক্তভোগী জামাল উদ্দিনের অভিযোগ, দীর্ঘদিন ধরে মৌরশী, খরিদা ও বন্দোবস্তি সুত্রে জায়গা আমার ফুফি নুর বানু’সহ ভোগ দখল করে আসতেছি। এবং বিষয়টি নিয়ে কোর্টে মামলাও চলমান রয়েছে। কিন্তু হঠাৎ তৃতীয় আরেকটি পক্ষ তাদের জায়গা দাবি করে বিভিন্ন সময় হুমকি ও আমাদের উচ্ছেদ করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। তারমধ্যে শনিবার দুপুরে গিয়ে দেখি আমাদের সব গাছ কাটা। হঠাৎ কাউকে কিছু না জানিয়ে সেদিন ১৫ তারিখ আনুমানিক ভোর ৬ টা থেকে বেলা ১২ টার মধ্যে আইয়ুব চৌধুরী ও মোঃ রকি আমাদের প্রায় ৫’শ এর অধিক গাছ কেটে ফেলে দেয়। সেখানে সেগুন, জাম, আকাশমনি গাছ’সহ আমার সকল ফলজ গাছ কেটে নষ্ট করে দেয় তারা।
তিনি আরও বলেন, এ বিষয়ে আমি স্থানীয় ইউপি মেম্বারকে অবহিত করে থানায় অভিযোগ করেছি। থানা থেকে পুলিশ এসেছে এবং সব দেখে গেছে তারা।
এ বিষয়ে রাঙ্গুনিয়া মডেল থানার সহকারী উপ পরিদর্শক (এএসআই) মো. বশির জানান, অভিযোগ পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়েছি। জমির কাগজপত্র দেখে উভয়পক্ষকে বসিয়ে এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button