প্রযুক্তিশীর্ষ নিউজ

সস্তায় সেবা দিতে নেটফ্লিক্স ও মাইক্রোসফটের জোট

গ্রাহকদের সস্তায় সেবা দিতে মাইক্রোসফটের সঙ্গে জোট বেঁধেছে স্ট্রিমিং জায়ান্ট নেটফ্লিক্স। গ্রাহক কমে যাওয়ার পর এখন তুলনামূলক কম দামে সাবস্ক্রিপশন প্ল্যান অফার করতে চাইছে নেটফ্লিক্স। এ জন্য মাইক্রোসফ্টের সাথে যৌথভাবে কাজ করছে তারা। এ সাবস্ক্রিপশন প্ল্যানে গ্রাহকদের বিজ্ঞাপন দেখানোর বিষয়টি রাখা হয়েছে।

গত এপ্রিলে, নেটফ্লিক্সের শেয়ারের দাম হ্রাস পায়। এক দশকেরও বেশি সময়ের মধ্যে প্রথম গ্রাহক কমে যাওয়ার বিষয়টি প্রকাশ্যে আসার পর তাদের শেয়ার দাম কমে যায়।

গত মাসে নেটফ্লিক্সের সহ-প্রধান নির্বাহী টেড সারানডোস জানান, কোম্পানি মূল্য-সংবেদনশীল দর্শকদের কাছে পৌঁছানোর উপায় খুঁজে বের করতে অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠানের সাথে আলোচনা করছে। এবার তারই অংশ হিসেবে মাইক্রোসফটকে অংশীদার হিসেবে বেছে নিয়েছে তারা।

নেটফ্লিক্স বলেছে, এটি বিজ্ঞাপন-সমর্থিত কম দামের সাবস্ক্রিপশন প্ল্যান প্রবর্তনের জন্য মাইক্রোসফ্টকে বিশ্বব্যাপী বিজ্ঞাপন বিষয়ক প্রযুক্তি এবং বিক্রয় অংশীদার হিসেবে বেছে নেওয়া হয়েছে।

নেটফ্লিক্সের প্রধান অপারেটিং অফিসার গ্রেগ পিটার্স একটি বিবৃতিতে বলেছেন, ‘আমাদের বিজ্ঞাপন সংক্রান্ত সব সহযোগিতা দেওয়ার ক্ষমতা আছে মাইক্রোসফটের। আমরা একটি নতুন বিজ্ঞাপন-সমর্থিত সাবস্ক্রিপশন অফার তৈরি করতে একসাথে কাজ করছি।’

সূত্র : বিবিসি

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button