খেলা

২০২৩ বিশ্বকাপে আমাদের চারজনের ক্যারিয়ার শেষ হতে পারে

গায়ানায় ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিয়ে এক ম্যাচ আগেই সিরিজ জিতল বাংলাদেশ। গতকাল জয়ের রাস্তাটা তৈরি করে দিয়েছিলেন স্পিনাররা। দুই স্পিনার নাসুম আহমেদ ও মেহেদি হাসান মিরাজের ঘূর্ণিতে বিধ্বস্ত হয় উইন্ডিজের ব্যাটিং লাইন আপ। ১০৮ রানেই অলআউট হয় স্বাগতিকরা। জবাবে ১ উইকেট হারিয়ে ১৭৬ বল হাতে রেখে বিশাল জয়ে সিরিজ নিশ্চিত করে বাংলাদেশ।

ম্যাচ শেষে টাইগার অধিনায়ক তামিম ইকবাল হাসছেন। হাসার তো অনেক কারণ-ই আছে। দল জিতেছে। সিরিজ নিশ্চিত হয়েছে। নিজে ফিফটি পেয়েছেন। দলের বোলিং ভালো হয়েছে। ব্যাটিংও ভালো হয়েছে। সব মিলিয়ে গায়ানার প্রভিডেন্সে ভালো দিন কেটেছে বাংলাদেশের।

কিন্তু তামিমের মুখে ওই হাসির আরেকটি বড় কারণ আছে, ‘আমরা টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ হেরেছিলাম। ড্রেসিংরুমে কেউ ভালো অবস্থায় ছিল না। সবাই জিততে চেয়েছে (ওয়ানডে)। এই ফল তাই আনন্দ দিচ্ছে।’

ওয়ানডেতে ভালো করায় তামিমের বেশ সুসময় যাচ্ছে। তার নেতৃত্বে শুধু এ বছরই টানা পাঁচটি সিরিজ জিতেছে বাংলাদেশ। ওয়ানডে সুপার লিগেও বাংলাদেশ খুব ভালো অবস্থানে আছে। তবে দলনেতার লক্ষ্য আরো উচুঁতে। ২০২৩ বিশ্বকাপে চোখ রেখে সেরা কম্বিনেশন সাজানো এবং সেই মোতাবেক পারফর্ম করা। পাশাপাশি জানিয়ে রেখেছেন, ২০২৩ বিশ্বকাপ হতে পারে তাদের চারজনের (তামিম, সাকিব, মুশফিক ও মাহমুদুল্লাহ) থেমে যাওয়ার মঞ্চ।

পুরস্কার বিতররণী মঞ্চে তামিম বলেন, ‘২০২৩ বিশ্বকাপ সম্ভবত আমাদের সবার জন্য সবচেয়ে বড় ইভেন্টের একটি হবে। বিশেষ করে আমাদের চারজনের, (আমি, সাকিব, মুশফিকুর এবং মাহমুদুল্লাহ) যাদের সম্ভবত সেখানেই শেষ হবে (ক্যারিয়ার)। আমাদের সম্ভাব্য সর্বোত্তম সমন্বয় তৈরি করতে হবে এবং দলকে এগিয়ে যেতে হবে।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button