বিশ্বলাইফস্টাইল

কানাডায় স্বাস্থ্য বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

কানাডার ক্যালগেরিতে বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অফ ক্যালগেরির আয়োজনে এলেক্স কমিউনিটি ফুড সেন্টারে এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সেমিনারটি বাস্তবায়নে সহযোগিতা করেছে এলেক্স কমিউনিটি ফুড সেন্টার। সেমিনারে মূল বক্তব্য তুলে ধরেন বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অফ ক্যালগেরির হেলথ অ্যান্ড ওয়েলথনেস সেক্রেটারি ঝুমুর দেবনাথ।

সুষম এবং স্বাস্থ্যকর খাবারের উপর গুরুত্ব আরোপ করে বক্তব্য তুলে ধরেন এলেক্স কমিউনিটি ফুড সেন্টারের প্রোগ্রাম লিড ডারেল হওয়াড। এছাড়াও আসছে রমজান মাসে স্বাস্থ্যকর খাবার ও খাদ্যাভ্যাসের পরিবর্তনের উপর গুরুত্ব আরোপ করে বক্তব্য প্রদান করেন বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশনের সভাপতি কয়েস চৌধুরী। সেমিনারে অংশগ্রহণকারীদের স্বাস্থ্য বিষয়ক বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ঝুমুর দেবনাথ।

বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অফ ক্যালগেরির সভাপতি কয়েস চৌধুরী বলেন, স্বাস্থ্য কথাটির অর্থ হলো শারীরিক এবং মানসিক দিক দিয়ে সুস্থ থাকা। শরীর সুস্থ হতে হলে মানসিক দিক দিয়ে সুস্থ হওয়া প্রয়োজন। কারণ মানসিক দেখতে সুস্থ না হলে শরীর সুস্থ হবে না। আর এজন্য দৈনন্দিন খাদ্যাভ্যাস খুবই গুরুত্বপূর্ণ।

এ সময়ে উপস্থিত ছিলেন বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অফ ক্যালগেরির উপদেষ্টা জুবায়ের সিদ্দিকী, ভাইস প্রেসিডেন্ট কাজী জুনায়েদ, যুগ্ম সাধারণ সম্পাদক সেলিম আহমেদ, সাংস্কৃতিক সম্পাদক উম্মে তানিয়া, আইটি সম্পাদক তানভীর এপোলো হাসান ও সহকারী ট্রেজারার সঞ্জীব কমকারসহ সংগঠনের অন্যরা।

উল্লেখ্য, বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অফ ক্যালগেরির কমিউনিটি ভিত্তিক বিভিন্ন নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে প্রবাসী কমিউনিটিদের জন্য সেমিনারটি আয়োজন করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button