চট্টগ্রামশীর্ষ নিউজ

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয়ে বদলি ও পদায়ন

চট্টগ্রাম প্রতিনিধি:
মাঠ প্রশাসনে রদবদল করে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয়ের এক অতিরিক্ত কমিশনারকে যুগ্ম সচিব এবং বিদ্যুৎ বিভাগ ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের দুজন যুগ্ম সচিবকে চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার হিসেবে পদায়ন করা হয়।
এতে এক আদেশে চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ শামীম আলম (১৫৩২৭) কে স্থানীয় সরকার বিভাগে যুগ্ম সচিব হিসেবে পদায়ন করা হয়েছে।
পাশাপাশি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ভাইস চেয়ারম্যান (যুগ্মসচিব) মোহাম্মদ হারুন-অর-রশীদ (১৫২৪৮) কে চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার কার্যালয়ে পদায়ন করা হয়েছে।
রোববার জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব ভাস্কর দেবনাথ বাপ্পি ও মেহেদী হাসান স্বাক্ষরিত পৃথক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়।
অন্যদিকে, এরপূর্বে জনপ্রশাসন মন্ত্রণালয়ের পৃথক আরেকটি আদেশে বিদ্যুৎ বিভাগের যুগ্ম সচিব ইয়াসিন পারভীন তিবরীজি (১৫৪৭২) কে চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার কার্যালয়ে পদায়ন করা হয়েছে।
যিনি ইতিপূর্বে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার অফিসের স্থানীয় সরকার বিভাগে উপ-পরিচালক (ডিডিএলজি), চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের উপ-সচিব, বান্দরবানে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক হিসেবেও দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি বান্দরবান সদর উপজেলা  ও চট্টগ্রামের পটিয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসেবে দায়িত্ব পালন করেন।
ইয়াসমিন পারভীন তিবরীজি প্রশাসন ক্যাডারে ২২তম বিসিএস। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে রসায়ন বিভাগে প্রথম বিভাগে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পরে অস্ট্রেলিয়ার ম্যাককুয়ারি বিশ্ববিদ্যালয় থেকে ‘গভর্নেন্স অ্যান্ড পাবলিক পলিসি’ বিষয়ে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button