আঞ্চলিকশীর্ষ নিউজ

১৪৪ ধারা ভেঙে নির্মাণাধীন বাড়ি ভাংচুর হাটবিলা রেলগেটে


মালিক উজ জামান, যশোর : বিজ্ঞ আদালতের ১৪৪ ধারা ভঙ্গ করে যশোর সদর উপজেলার হাটবিলা রেলগেট গ্রামে নির্মাণাধীন বাড়ি ভাংচুরের অভিযোগ উঠেছে। এ ঘটনায় কোতোয়ালি থানায় অভিযোগ করেছেন ওই গ্রামের খলিলুর রহমানের পুত্র ভুক্তভোগী কামরুল ইসলাম। অভিযুক্তরা হচ্ছেন, হাটবিলা রেলগেট গ্রামের মৃত আব্দুর রহমানের পুত্র ইদ্রিস আলী, ইউনুস আলী, আকরাম, কুদ্দুস, এরশাদ আলী, ইদ্রিস আলীর পুত্র মেহেদী হাসান, ইউনুস আলীর পুত্র সজীব, মৃত গোলাম রসুল মোল্লার পুত্র হাবিবর ও মহব্বত আলীর পুত্র শামীমসহ অজ্ঞাত পরিচয়ে আরো ৫/৬ জন।
অভিযোগে উল্লেখ করা হয়েছে, ২০০২ সালে মহব্বত আলীর কাছ থেকে হাটবিলা মৌজায় আরএস-১৫০০ ও ১৫০৪ নম্বর দাগে ওই গ্রামের হাফিজুর রহমানের স্ত্রী চম্পা বিবি সাড়ে সাত শতক জমি ক্রয় করেন। এরপর ২০১২ সালে জমির মালিক চম্পা বিবির কাছ থেকে কামরুল ইসলাম ওই জমি কিনে নামপত্তন করে ভোগদখল করে আসছেন। চলতি বছর তার জমিতে বাড়ি তৈরির কাজ শুরু করেন তিনি। কিছুদিন পর বিবাদীরা কামরুল ইসলামের জমি দখলের পাঁয়তারা করে। তখন তিনি আদালতে বিষয়টি উল্লেখ করে আবেদন করেন। তখন বিজ্ঞ আদালত নালিশী ঐ জমিতে ১৪৪ ধারা জারি করেন। কিন্তু অভিযুক্তরা ২০ অক্টোবর রাত সাড়ে ১১টার পর ১৪৪ ধারা ভেঙে কামরুল ইসলামের নির্মাণাধীন বাড়িতে গিয়ে ব্যাপক ভাংচুর করে মাটির সাথে মিশিয়ে দেয়।
খবর শুনে পর দিন রাত সাড়ে ১২টায় কামরুল ইসলাম ঘটনাস্থলে পৌঁছালে অভিযুক্তরা চলে যায়। দাম বেড়ে যাওয়ায় বিক্রি করা জমি জোরপূর্বক দখল করতে তারা এ হামলা চালিয়েছে জানিয়ে কামরুল ইসলাম প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। এর আগে ২০২১ সালে অভিযুক্তরা জমিতে রোপণকৃত কামরুলের গাছপালা কেটে সাবাড় করে ব্যাপক ক্ষতি করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button