আঞ্চলিকশীর্ষ নিউজ

রাঙ্গামাটিতে বিশ্ব পর্যটন দিবস উদযাপিত

২৭ সেপ্টেম্বর, ২০২৩ (বাসস) : বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে রাঙ্গামাটিতে  এক আলোচনা সভা ও চার দিনব্যাপী পর্যটন মেলার উদ্বোধন করা হয়েছে।
বুধবার সকাল সাড়ে ১০ টায় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ ও জেলা প্রশাসনের আয়োজনে কুমার সমিত রায় জিমনেসিয়াম প্রাঙ্গনে পর্যটন মেলার উদ্বোধন শেষে  হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
পর্যটনে পরিবেশবান্ধব বিনিয়োগ এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত পর্যটন মেলার উদ্বোধনী ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।
আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মো: আশরাফুল ইসলাম (যুগ্ম সচিব), জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান, জেলা পুলিশ সুপার মীর আবু তৌহিদ, জেলা পরিষদ সদস্য ও  পর্যটন বিষয়ক আহবায়ক নিউচিং মারমা, জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মো: শিবলী নোমান, রাঙ্গামাটি পর্যটন কর্পোরেশনের ইউনিট ব্যবস্থাপক আলোকবিকাশ চাকমা প্রমুখ।
এ সময় দীপংকর তালুকদার এমপি বলেন, পার্বত্য চট্টগ্রাম একটি পর্যটন সম্ভাবনাময় অঞ্চল। পাহাড়ের  এই পর্যটন সম্ভাবনাকে কাজে  লাগাতে এবং পার্বত্য এলাকাকে আধুনিক পর্যটন নগরীতে পরিণত করতে বর্তমান সরকার বিভিন্ন কার্যক্রম বাস্তবায়নের পাশাপাশি ব্যাপক পরিকল্পনা হাতে নিয়েছে।
সভায় পর্যটন নিয়ে প্রবন্ধ উপস্থাপন করেন রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহযোগি অধ্যাপক খোকনেশ্বর ত্রিপুরা।
এর আগে সকাল ১০টায় রাঙ্গামাটি জেলা পরিষদ কার্যালয় প্রাঙ্গণ থেকে জেলা কুমার সমিত রায় জিমনেসিয়াম পর্যন্ত একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। পর্যটন মেলায় মোট ৫৫ টি স্টল অংশ নিয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button