শীর্ষ নিউজ

৩২ মামলার আসামি রমজান হত্যাকান্ডে মামলা রেলগেট এলাকার ১৩ জন অভিযুক্ত, আটক ২


এলাকায় আধিপত্য ও মাদক ব্যবসা সংক্রান্ত দ্বন্দ্বে প্রতিপক্ষ দুর্বৃত্তদের হাতে আলোচিত মাদক কারবারী ৩২ মামলার আসামি রেলগেটের রমজান শেখ (৩০) খুনের ঘটনায় মামলা হয়েছে। নিহত রমজনের মা রেখা বেগম ৯ মার্চ এলাকার ১৩ দুর্বৃত্তকে অভিযুক্ত করে মামলা দিয়েছেন। হত্যাকান্ডে জড়িত অভিযোগে পুলিশ দুই জনকে আটক করেছে।
গত ৮ মার্চ রাত সাড়ে ৯ এলাকার বাবুর দোকানের সামনে ১০/১২ জনের একটি দুবৃত্ত দল কুপিয়ে হত্যা কওে রমজানকে। ঘটনার রাত থেকেই হত্যা ঘটনায় কে বা কারা জড়িত খোঁজখবর নেয়া শুরু করে পুলিশ। আর নিহত রমজানের পরিবারের লোকজনের দাবি করে এলাকার পিচ্চি রাজা ও তার সহযোগিরা এ হত্যাকান্ড ঘটিয়েছে। তারা দ্রুত পিচ্চি রাজাসহ খুনীদের আটক ও কঠোর শাস্তি দাবি করেন।

এদিকে হত্যাকান্ডে ঘটনায় ৯ মার্চ সন্ধ্যায় এলাকার চিহ্নিত ১৩ জনকে অভিযুক্ত করে মামলা দিয়েছেন নিহত রমজানের মা রেখা বেগম।
এ ঘটনায় থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক জানিয়েছেন, রমজান হত্যাকান্ডের সাথে কারা জড়িত খোঁজখবর নেয়া হয়েছে। থানা পুলিশের কয়েকটি টিম মাঠে রয়েছে। এছাড়া নিহতের মা থানায় মামলা দিয়েছেন এলাকার দাগি ১৩ জনকে অভিযুক্ত করে। এদের মধ্যে দুই জনকে আটক করেছে পুলিশ। অন্যদের আটকে অভিযান চলমান রয়েছে। ঘটনায় জড়িতরা দ্রতই আটক হবে।
এদিকে থানার অপর একটি সূত্র জানিয়েছে, ছিনতাই মাদক বোমাবাজি হত্যাসহ ৩২ মামলার আসামি রমজান গত দু’বছর এলাকায় রমরমা মাদক কারবার শুরু করেন। একই সাথে ২০/৩০ জনের একটি মাদক সিন্ডিকেটের নেতৃত্ব দেয়া শুরু করেন। এই মাদক কারবার ও এলাকায় গ্রুপ পরিচালনা করার ঘটনায় কয়েকটি প্রতিপক্ষ তৈরি হয় তার। পিচ্চি রাজা গ্রুপ ছাড়াও আরো দুটি পক্ষের সাথে তার তুমুল দ্বন্দ্ব শুর হয়। তাদের মধ্যে সম্প্রতি হুমকি দেয়া ও একে অপরকে অপর দেখে নেয়ার হুমকি দেয়া হয় বলে সূত্রের দাবি।
এছাড়া যশোর জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ রুপণ কুমার সরকার নিহত রহমানের বিরুদ্ধে চলমান মামলার ফিরিস্তি মিডিয়াকে সরবরাহ করেছেন। চলমান ৩২ মামলার মধ্যে প্রথম এক ডজন হচ্ছে যশোর কোতোয়ালি থানার, অস্ত্র আইনে এফআইআর নং ৬৭/৬৭, ২০ জানুয়ারি, ২০২২। এফআইআর ৫৯/৫৩০, ২০ আগস্ট, ২০১৯। এফআইআর ৭/১০৭৭, ৩ অক্টোবর, ২০১৮। এফআইআর ৮/১০৭৮, ত৪ অক্টোবর, ২০১৮। এফআইআর ৪৩/৪০৭, ১০ এপ্রিল, ২০১৮। এফআইআর ৮৩/২২৪, ২৩ ফেব্রুয়ারি ২০১৮। এফআইআর ৯৩/১৭২৭, ২৮ ডিসেম্বর, ২০১৭। এফআইআর ৯৪/১৭২৮, ২৮ ডিসেম্বর ২০১৭। এফআইআর ২/১৬৩৬, ১ ডিসেম্বর, ২০১৭। এফআইআর ৭৬/৭৬৭, ১১ মে, ২০১৭। এফআইআর ১৪১/৬৬২, ২৫ এপ্রিল ২০১৭। এফআইআর ১৪২/৬৬৩, ২৫ এপ্রিল, ২০১৭। একডজন মামলার বর্ননা দেয়া হয়েছে। ডিবির সরবরাহ করা আরো ২০ মামলার তথ্য নাম্বার ও ঘটনা আছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button