বিশেষ খবরশিক্ষা

শিক্ষা বিস্তারে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদেরকে এগিয়ে আসার আহবান জানালেন শিক্ষামন্ত্রী

 

সুনামগঞ্জ, ৩১ডিসেম্বর, ২০২২ (বাসস) : শিক্ষামন্ত্রী ডা. দীপুমনি শিক্ষা বিস্তারে সরকারের পাশাপাশি সমাজের সকল বিত্তবানদেরকে এগিয়ে আসার আহবান জানিেেছন।
শনিবার বিকেলে সুনামগঞ্জের ছাতক উপজেলার গোবিন্দগঞ্জ আব্দুল হক স্মৃতি ডিগ্রী কলেজের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সুনামগঞ্জ ৫ আসনের সংসদ সদস্য এম মুহিবুর রহমান মানিকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর আবু নঈম শেখ, জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী,পুলিশ সুপার এহসান শাহ, গোবিন্দগঞ্জ আব্দুল হক স্মৃতি ডিগ্রী কলেজের অধ্যক্ষ সুজাত আলী রফিক প্রমুখ।
ডা. দীপুমনি আরো বলেন, শিক্ষাকে চার দেয়ালের মধ্যে আটকে রাখলে চলবে না। নেতিবাচকতা চর্চা বন্ধ করতে হবে। যাদের অবদানে দেশ ও বিশ্ব সমৃদ্ধ তাদের অবদানের কথা  তুলে ধরতে হবে। দিন শুরু করবো ইতিবাচকতা দিয়ে।
শিক্ষামন্ত্রী আরো বলেন আজকে শেখ হাসিনার কল্যাণে ছাতক-দোয়ারা সিলেট একটি সমৃদ্ধ জনপদ। বঙ্গবন্ধুর কন্যা পিতার মতই যা বলেন,তা বাস্তবায়ন করেন। ২০০৮ সালে নির্বাচনী অঙ্গীকারে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের কথা বলেছিলেন। বিএনপিসহ অনেকেই সেদিন ঠাট্টা মশকরা করেছিলো। আজ তিনি তা বাস্তবায়ন করে দেখিয়ে দিয়েছেন। এখন নেত্রী ২০৪১ এ উন্নত সুখী সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার কথা বলেছেন। কিন্তু স্মার্ট নাগরিক,স্মার্ট সমাজ,স্মার্ট সরকারে উন্নীত হতে হলে শিক্ষা ব্যবস্থাকেও স্মার্ট করতে হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button