অর্থ ও বাণিজ্যশীর্ষ নিউজ

বছর জুড়ে ফেনীতে বিএসটিআইয়ের ৩৪ অভিযানে ৬ লক্ষাধিক টাকা জরিমানা

 

ফেনী, ১৬ জানুয়ারি, ২০২৪ (বাসস): জেলায় বছর জুড়ে ৩৪টি অভিযান পরিচালনা করে ৩৬ প্রতিষ্ঠানের ৬ লাখ ৩ হাজার টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) কুমিল্লা কার্যালয়। কার্যালয়ের উপপরিচালক (সিএম ও দপ্তর প্রধান) কেএম হানিফ জানান, ফেনীতে ২০২৩ সালে মার্চ থেকে ডিসেম্বর পর্যন্ত মোট ৩৪ অভিযানে বিএসটিআই আইন লঙ্ঘনের দায়ে মোট ৬ লাখ ৩ হাজার টাকা জরিমানা করা হয়।
বিএসটিআই হতে প্রাপ্ত তথ্যানুযায়ী, জরিমানা করা ৩৬টি প্রতিষ্ঠানের মধ্যে ৩৪টি হচ্ছে বেকারী ও মিষ্টান্ন উৎপাদনকারী প্রতিষ্ঠান।
একই কার্যালয়ের তথ্যানুযায়ী, জরিমানা করা বেকারি প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে হক ফুড প্রোডাক্টস, আল আরাফা বেকারি, নিউ ফুলকলি সুইটস এন্ড কনফেকশনারি, ফুলগাজী মায়ের দোয়া ফুড প্রোডাক্টস, এ হোসেন ফুড কনজ্যুমার প্রোডাক্টস, বিসমিল্লাহ সুইটস এন্ড বেকারী, রোম ফুড ইন্ডাস্ট্রিজ লিঃ, এডি ফুড প্রোডাক্ট, দাগনভূঞার মায়ের দোয়া ফুড প্রোডাক্ট, এস এন্ড বি নাইস ফুডস ভ্যালী, টার্কিস বেকার্স, মের্সাস হীরা বিস্কুট প্রাইভেট লিঃ মের্সাস মিষ্টি ছায়া ফুডস, মের্সাস নাজিম বেকারী। অভিযানে এ ১৪ প্রতিষ্ঠানকে ২ লাখ ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়া মিষ্টান্ন উৎপাদনকারী প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে মায়ের দোয়া খন্ডল মিষ্টি, মুসলিম খন্ডল মিষ্টি, মেসার্স খন্ডল মিষ্টি মেলা, জয়গুরু দধি ভান্ডার, ফেনী সুইটস, ডায়মন্ড সুইটস এন্ড কনফেকশনারী, ঢাকা বেকারী এন্ড সুইটস, স্টার লাইন সুইটস, মৌবন সুইটস এন্ড রেস্টুরেন্ট, চমক সুইটস এন্ড রেস্টুরেন্ট, হীরা সুইটস, জয়গোপাল দধি ভান্ডার। অভিযানে এ ১২ প্রতিষ্ঠানকে ১ লাখ ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়া বিএসটিআই আইন লঙ্ঘন করায় জরিমানা করা অন্যান্য প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে ঝুমুর শপিং স্পট, নাছির স্টোর, মেসার্স রুপালি কেমিক্যালস, বিপিএল পিভিসি এন্ড স্যানেটারী, এ হোসেন ফুড কনজ্যুমার, রয়েল পলিমার, হাজী ফুড এন্ড বেভারেজ, মেসার্স করিম ওয়েল মিলস, মেসার্স হামাদিয়া অয়েল মিলস। অভিযানে এ ৯ প্রতিষ্ঠানকে ২ লাখ ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া বিএসটিআইয়ের অনুমোদন ছাড়া খাবার পানি উৎপাদন এবং বিপনন করায় জমজম পিউর ড্রিংকিং কারখানাকে সীলগালা করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button