খেলা

ইমার্জিং এশিয়া কাপ: ভারত-পাকিস্তান ফাইনাল আজ

ইমার্জিং এশিয়া কাপে ইতোমধ্যে একবার মুখোমুখি হয়েছে ভারত-পাকিস্তান ‘এ’ দল। এবার শিরোপা জয়ের লক্ষ্যে টুর্নামেন্টটির ফাইনালে উভয়দল ফের লড়াইয়ে নামবে। ম্যাচটি শুরু হবে আজ (২৩ জুলাই) দুপুর আড়াইটায়।

চলমান ইমার্জিং এশিয়া কাপের শুরু থেকেই বেশ উড়ন্ত পারফর্ম করছে ভারত। এখন পর্যন্ত অপরাজিত দেশটি গ্রুপ পর্বের তিন ম্যাচ ও সেমিফাইনালে দাপটের সঙ্গে জয় তুলে নিয়েছে। এর মধ্যে আছে পাকিস্তানকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারানোর স্মৃতিও। অন্যদিকে পাকিস্তানও ভারত বাদে বাকি প্রতিপক্ষ দলগুলোর বিপক্ষে জয় পেয়েছিল।

এর আগে সেমিফাইনালে ভারতের সঙ্গে বেশ লড়াই জমিয়ে তুলেছিল বাংলাদেশ ‘এ’ দল। বোলারদের তোপে ভারতকে অল্প রানেই গুটিয়ে দেওয়ার সুযোগ ছিল। যদিও পরে দলটির অধিনায়ক ইয়াশ ধুলের চেষ্টায় তা সম্ভব হয়নি। এরপর যদিও ২১২ রানের সহজ লক্ষ্যে টাইগারদের শুরুটা দুর্দান্ত ছিল। কিন্তু পরবর্তী ব্যাটারদের ব্যর্থতায় ৫১ রানে পরাজিত হয় সাইফ হাসানের দল।

অপরদিকে পাকিস্তানি ব্যাটাররা শ্রীলঙ্কার সঙ্গে সেমির লড়াইয়ে ছিলেন দারুণ। দুর্দান্ত ব্যাটিংয়ে অধিনায়ক মোহাম্মদ হারিস ৫২ রান এবং ওমাইর ইউসুফ ৮৮ রান করে ৩২২ রানের বড় টার্গেট দেয়। রান তাড়া করতে নেমে শ্রীলঙ্কার আভিস্কা ফার্নান্দো এবং সাহান আরাচিগে ৯৭ রান করে আউট হয়ে যান। আরশাদ ইকবালের ৫ উইকেটের সুবাদে পাকিস্তান ‘এ’ ৬০ রানে জয় লাভ করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button