খেলা

২০ বছর পর পাকিস্তানের মাটিতে নিউজিল্যান্ড

সোমবার (২৬ ডিসেম্বর) করাচিতে সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি দুই দল। টস জিতে ব্যাটিং বেছে নিয়েছে পাকিস্তান।

সদ্য পাকিস্তানের মাটিতে টেস্ট সিরিজ জয় করেছে ইংল্যান্ড ক্রিকেট দল। দীর্ঘদিন পরে সফরে গেলেও ইংলিশদের কাছ থেকে অনুপ্রাণিত হতে চায় নিউজিল্যান্ড। অপরদিকে, ইংল্যান্ড সিরিজের ব্যর্থতা ভুলে জয়ের ধারায় ফিরতে মরিয়া পাকিস্তান।

এদিকে, শত সমালোচনার পরও অধিনায়কত্ব টিকে গেছে বাবর আজমের। নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তান দলকে নেতৃত্ব দিচ্ছেন তিনিই। অন্যদিকে কেন উইলিয়ামসন দায়িত্ব ছাড়ায় কিউই দলের অধিনায়ক এখন টিম সাউদি।

সর্বশেষ ২০০২ সালে পাকিস্তানের মাটিতে টেস্ট খেলেছিল নিউজিল্যান্ড। আর ২০০৩ সালে সর্বশেষ পাকিস্তান সফর করেছিল কিউইরা। ওই সফরে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেছিল নিউজিল্যান্ড। এরপর নিরাপত্তার কারণে আর পাকিস্তান সফর করেনি কিউইরা।

প্রথম টেস্ট শেষে ৩ জানুয়ারি থেকে করাচিতেই দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে পাকিস্তান ও নিউজিল্যান্ড। টেস্ট সিরিজ শেষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে দুই দল। করাচিতে সিরিজের তিনটি ম্যাচ হবে ১০, ১২ এবং ১৪ জানুয়ারি।

নিউজিল্যান্ড একাদশ-

টম ল্যাথাম, ডেভন কনওয়ে, কেন উইলিয়ামসন, হেনরি নিকোলস, ড্যারেন মিচেল, টম ব্লান্ডেল (উইকেটরক্ষক), মাইকেল ব্রেসওয়েল, টিম সাউদি (অধিনায়ক), ইশ সোধি, নেইল ওয়েগনার, অ্যাজাজ প্যাটেল।

পাকিস্তান একাদশ-

ইমাম-উল-হক, আবদুল্লাহ শফিক, শান মাসুদ, বাবর আজম (অধিনায়ক), সাউদ শাকিল, সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), আঘা সালমান, নওমান আলি, মোহাম্মদ ওয়াসিম, মীর হামজা, আবরার আহমেদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button