শীর্ষ নিউজ

যশোর জেলা বিএনপি’র বন্যা সহায়তা কার্য্যক্রম শুরু


মালিক উজ জামান, যশোর : যশোর জেলা বিএনপি সিলেটসহ বন্যা কবলিত এলাকায় ত্রাণ সহায়তা কার্য্যক্রম শুরু করেছে। মঙ্গলবার সকালে প্রেসক্লাব যশোরে একটি সংবাদ সম্মেলনে জেলা বিএনপির নেতৃবৃন্দ এই ঘোষনা দিয়েছে।
সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত। তিনি যশোর জেলা বিএনপির ত্রাণ সহায়তা কার্য্যক্রমের বিস্তারিত সাংবাদিকদের কাছে বর্ননা দেন। এসময় উপস্থিত ছিলেন, যশোর জেলা বিএনপির আহ্বায়ক, সাবেক মন্ত্রী প্রয়াত তরিকুল ইসলামের সহধর্মিনী অধ্যাপিকা নার্গিস ইসলাম, যুগ্ম আহ্বায়ক এ্যাডভোকেট ইসাহক, দেলোয়ার হোসেন খোকন, জেলা বিএনপি নেতা মিজানুর রহমান খান, এ্যাড. জাফর সাদিক, যশোর পৌরসভার সাবেক মেয়র মারুফুল ইসলাম, হাজী আনিছুর রহমান মুকুল, সিরাজুল ইসলাম, আব্দুস সালাম স্বপন, কোতয়ালী থানা বিএনপির সভাপতি নুরুন্নবী, সাধারন সম্পাদক আঞ্জুরুল হক খোকন, নগর বিএনপির সভাপতি রফিকুল ইসলাম চৌধুরী মুল্লুক চান, সাধারন সম্পাদক এহসানুল হক সেতু, যশোর জেলা যুবদলের সভাপতি এস কে তমাল আহমেদ, সাধারন সম্পাদক আনছারুল হক রানা, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি রবিউল ইসলাম প্রমুখ।
বিএনপির খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক জানান, প্রথম দফায় ৩০ জুন পর্যন্ত যশোর জেলার সকল সাংগঠনিক কমিটির আপ টু বটম সদস্য এই বন্যা সহায়তা ফান্ডে নগদ অর্থ সহায়তা করবে। এর একটি প্রাথমিক লক্ষ্য ধার্য্য করা হয়েছে। একই সাথে জনগন ও ব্যবসায়িদের কাছ থেকেও সহায়তা গ্রহন করা হবে। জুলাই প্রথম সপ্তাহে সংগ্রহিত অর্থ ফান্ড বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে জমা দেওয়া হবে। কেন্দ্রীয় বিএনপির মনিটরিং সেল সিলেট, নেত্রকোনা, হবিগঞ্জসহ সার্বিক বন্যগ্রস্থ এলাকায় মনিটরিং করছে। বেশী বন্যা প্রভাবিত এলাকায় আগে সহায়তা দেওয়া হবে। এমনিতে বিএনপি বন্যার শুরু থেকেই সেখানে সহায়তা কার্য্যক্রম চালু রেখেছে। এই কার্য্যক্রম চলবে বন্যা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত। কেননা বন্যার পানি নেমে যাওয়ার পরও পাবলিক ক্রাইসিসে সহায়তা দরকার হয়। তখন বিএনপি সহায়তা অব্যাহত রাখবে। কেননা বিএনপি জনগনের দল। তারা জনতার ক্রাইসিসে তাদের পাশে দাড়ায় এটি স্বীকৃত সত্য। একই সাথে তিনি সাংবাদিকদের কাছ থেকে বন্যা সহায়তা বক্্ের নগদ টাকা সহায়তা গ্রহন করেন।
জেলা বিএনপি নেতা, যশোর জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ্যাড. ইসাহক জানান, বিএনপির বন্যাগ্রস্থদের সহায়তা কার্য্যক্রম চলবে ঈদুল আযহার পরবর্তী সময় পর্যন্ত। যতদিন বন্যার দূর্দশাগ্রস্থ অবস্থা থাকবে ততদিন বিএনপি ভূক্তভোগীদের জন্য সহায়তা অব্যাহত রাখবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button