বিশেষ খবরসংগঠন সংবাদ

যশোর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির ভোট স্থগিত


মালিক উজ জামান, যশোর : আবারো যশোরের চেম্বারের ভোটে বাঁধা। মামলায় এবার বন্ধ হয়ে গেল নির্বাচন। এটি নিশ্চিত আগামী ৭ জানুয়ারি আর নির্বাচন হচ্ছেনা।
আসন্ন ৭ জানাুয়ারি যশোর চেম্বার অব কমার্সের ভোট স্থগিত করেছেন বিজ্ঞ আদালত। বুধবার এক ব্যবসায়ীর আদালতে দায়ের করা মামলার প্রেক্ষিতে বিচারক এই আদেশ দেন। মামলাটি করেছেন মেসার্স পারভেজ ট্রেডার্সের মালিক মেহেদী হাসান। তার ভোটার নম্বর ৬৪২।
এ মামলায় যশোর চেম্বার অব কমার্সের প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক, নির্বাচন বোর্ডের আহবায়ক, দুই সদস্য এবং আলম ট্রেডার্সের মালিক মোহাম্মদ আলম, সরোয়ার ট্রেডার্সের মালিক গোলাম সরোয়ার, রহিম স্টোরের মালিক আব্দুর রহিম ও যশোর কর অঞ্চলের উপকর কমিশনারকে বিবাদী করা হয়েছে। সিনিয়র সহকারী জজ সুজাতা আমিন স্থগিত আদেশ ও বিবাদীদের এক কার্যদিবসের মধ্যে আদালতে হাজির হয়ে অভিযোগের বিষয়ে শুনানিতে অংশ গ্রহণের নির্দেশ দেন।
বাদীর অভিযোগ, নির্বাচন উপলক্ষে প্রকাশিত ভোটার তালিকায় তিনশতের অধিক ভোটারের হাল নাগাদ কোনো আয়কর সনদ নেই। তারা আয়কর সনদের মূল কপি দাখিল না করে বেআইনীভাবে ভোটার হিসেবে অন্তর্ভূক্ত হয়েছেন। যা বেআইনী বলে দাবি করেছেন বাদী। এসব অভিযোগ এনে নির্বাচন কমিশনার বরাবর অভিযোগ দিলে তা গ্রহণ না করায় আদালতে মামলা করেন।
দীর্ঘ আট বছর পর আগামী ৭ জানুয়ারি হওয়ার কথা নির্বাচন। ইতিমধ্যে সকল প্রস্ততি শেষ করেছে নির্বাচন কমিশন। নির্বাচনে দুইটি প্যানেলে অংশ নিচ্ছেন। যার একটি প্যানেলের নাম দেয়া হয়েছে ব্যবসায়ী অধিকার পরিষদ। এই প্যানেলের নেতৃত্বে রয়েছেন হুমায়ুন কবির কবু। অপর প্যানেলের নাম ব্যবসায়ী ঐক্য পরিষদ। এই প্যানেলের নেতৃত্ব দিচ্ছেন সাবেক সভাপতি মিজানুর রহমান খান। দুটি প্যানেলই নির্বাচনী সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন। এখন আদালতের নির্দেশনার দিকে তাকিয়ে সকলে।
ব্যবসায়ী ঐক্য পরিষদের প্যানেল প্রার্থী শেখ আতিকুর বাবু বলেন আমরা জানি একটি মামলা হয়েছে। এই মামলার নকল তুলে পড়ে উকিলের সাথে শলা পরামর্শের পর আমাদের পরবর্তী এ্যাক্টিভিটি। এজন্য একটু অপেক্ষা করছি।
চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি যশোরের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কে.এম.আবু নওশাদ এ বিষয়ে কোন মন্তব্য করেননি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button