অর্থ ও বাণিজ্যশীর্ষ নিউজ

এইচবিএলবাংলাদেশ-এর নতুন সিএফও হিসেবে যোগদান করলেন পারুল দাশ

ঢাকা, বাংলাদেশ, ১২ জুন, ২০২৩:অভিজ্ঞ ব্যাংকার পারুল দাশকে নতুন চিফফাইন্যান্সিয়াল অফিসার (সিএফও) হিসেবে নিয়োগ দিলোএইচবিএলবাংলাদেশ। আর্থিক খাতে ২৩ বছরেরও বেশি অভিজ্ঞতাসম্পন্ন পারুল দাশ বাংলাদেশের বাজারে এইচবিএল-এর কৌশলগত প্রবৃদ্ধি পরিচালনার ক্ষেত্রে তাৎপর্যপূর্ণ ভূমিকা পালন করবেন।

এইচবিএলবাংলাদেশ-এ যোগ দেওয়ার আগে পারুল ওয়ানব্যাংকে সিএফও হিসেবে কর্মরত ছিলেন। পেশাগত জীবনে তিনি বাংলাদেশ ব্যাংক, সিটিব্যাংক, ব্র্যাকব্যাংক ও কেপিএমজি বাংলাদেশসহ বিভিন্নবিখ্যাত প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। তিনি আর্থিক কার্যক্রম, ব্যবসায়িক অর্থায়ন, মূলধন ব্যবস্থাপনা, প্রকল্প ব্যবস্থাপনা এবং অপারেশনাল ফাংশন সংক্রান্ত কাজে দক্ষতা সম্পন্ন।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের¯œাতকপারুল দাশ ইনস্টিটিউট অফ চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অফ বাংলাদেশ (আইসিএবি) এর সম্মানিত ফেলোসদস্য এবং ইনস্টিটিউট অফ চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অফ ইংল্যান্ড অ্যান্ডওয়েলস (আইসিএইডবি¬উ) এর সহযোগীসদস্য।

এইচবিএল
বিশ্বব্যাপী বিভিন্ন দেশে কার্যরত আঞ্চলিক প্রাসঙ্গিকতা সম্পন্ন ব্যাংকএইচবিএলবাংলাদেশে ৪৫ বছরেরও বেশি সময় ধরে কার্যক্রম পরিচালনাকরে আসছে। এটি একটি পূর্ণ-পরিষেবামূলক বাণিজ্যিক ব্যাংক। গ্রাহক-কেন্দ্রিক উদ্ভাবনী সমাধানসহ আর্থিক পরিষেবা প্রদানের মাধ্যমে এই অঞ্চলে শীর্ষস্থানীয় আর্থিক প্রতিষ্ঠান হিসাবে স্বীকৃত ব্যাংকটি। আগাখানফান্ড ফর ইকোনমিক ডেভেলপমেন্ট (একেএফইডি) এইচবিএল-এর ৫১ শতাংশ শেয়ারহোল্ডার ও ব্যবস্থাপনা নিয়ন্ত্রক। বাকি শেয়ার ব্রিটিশ ইন্টারন্যাশনাল ইনভেস্টমেন্ট (বিআইআই) এবং ইন্টারন্যাশনাল ফাইন্যান্স কর্পোরেশন (আইএফসি)সহ দেশী ও বিদেশী বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের আওতায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button