চট্টগ্রামবিশেষ খবর

৫ বছরে তেমন প্রাপ্তি নেই, তাই ‘করোনার দোহাই’ দিলেন ফারুক চৌধুরী

চট্টগ্রাম প্রতিনিধিঃ

প্রাকৃতিক দুর্যোগ করোনা যদি মোকাবিলা না করতাম, আমি যে গত নির্বাচনের সময় কিছু ইশতেহার রচনা করেছিলাম। তার মধ্যে যদি আপনারা প্রাপ্তি আর প্রত্যাশাটা দেখেন, তাহলে আমার প্রাপ্তির খাতাটা ভারি হবে। যদিও আপনারা এটার বিচার করবেন। সে হিসেবে করোনা যদি না থাকতো প্রত্যেকটা ইভেন্ট আমি টাচ করতাম।

কর্ণফুলী উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের চেয়ারম্যান পদপ্রার্থী ফারুক চৌধুরী ৬ অক্টোবর (বৃহস্পতিবার) দুপুরে উপজেলা নির্বাচন কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন।

নৌকার মনোনীত প্রার্থী ফারুক চৌধুরী আরও বলেন, ‘এবার যদি আল্লাহর রহমতে প্রাকৃতিক দুর্যোগ করোনা না থাকে, অন্যান্য অবস্থা যদি অপরিবর্তিত থাকে। তাহলে মাননীয় প্রধানমন্ত্রী যে ইচ্ছে পোষণ করে আমাকে উপজেলার দায়িত্ব দিয়েছেন। সে হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগের হাতকে আমি শক্তিশালী করব। উপজেলার সব উন্নয়ন এক সূত্রে গাথব। আমরা যাচ্ছি বাংলাদেশের শ্রেষ্ঠ উপজেলা হিসেবে যেন কর্ণফুলী উপজেলা প্রতিফলিত হয়। এতে আমি সকলের সহযোগিতা চাই।’

মনোনয়ন জমাকালে এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, দক্ষিণ জেলা জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার ইসলাম আহমেদ, জেলা আ’লী নেতা মোঃ ছিদ্দিক বিকম, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক হায়দার আলী রনি, সাবেক থানা আ’লীগের সভাপতি মোহাম্মদ আলী, উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আমির আহমদ, উপজেলা যুবলীগের সহ সভাপতি দিদারুল ইসলাম চৌধুরী, চরলক্ষ্যার ইউনিয়নের সভাপতি মোঃ রফিক, সহ সভাপতি শেখ আহমদ, চরপাথরঘাটা ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক কামাল আহমেদ, বড়উঠান ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক আব্দুল মন্নান খাঁনসহ অনেকেই।

এ সময় ফারুক চৌধুরী আরও বলেন,‘ এখানে আমার চেয়ে অনেক যোগ্য প্রার্থী রয়েছে। আমরা শুরু করছি হাফ ডাউন অবস্থায়। মন্ত্রী বলেছেন, এখন যদি নতুন করে আমি আরেকজনকে সেটাপ করি। তাহলে উন্নয়নটা ব্রেকডাউন হয়ে যাবে। এ কারণে মূলত আমাকে চাওয়া। আমি এমন কোন যোগ্য মানুষ নই যে, আমাকে ছাড়া এটা হবে না। আমি আবারও ক্লিয়ার করতেছি। এটা একটি নতুন উপজেলা। প্রতিনিয়ত আপনাদের হাত ধরে মানে সাংবাদিকদের সহযোগিতা এতদুর এসেছে উপজেলা।’

উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ আব্দুল শুক্কুর জানান, চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন মোট ১১ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। তিনি জানান, মনোনয়ন পত্র দাখিলকালিন সময়ে নির্বাচনী বিধিমালা অনুযায়ী ৫ জনের অধিক কাউকে রিটার্নিং অফিসারের কক্ষে প্রবেশ করতে না দেওয়ায় অত্যন্ত মনোরম পরিবেশে সংশ্লিষ্টরা মনোনয়ন পত্র গ্রহন করার সুযোগ পেয়েছে।

এতে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী ফারুক চৌধুরী, মোহাম্মদ আলী ও মাহবুব আলম তাঁরা। ভাইস চেয়ারম্যান পদে আমির আহমদ, মো. আবদুল হালিম ও মহিউদ্দিন মুরাদ। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোমেনা আক্তার নয়ন, বানাজা ভূইয়া নিশি, ফারহানা মমতাজ, জাপার মুন্নী বেগম, রানু আকতার মনোনয়ন পত্র দাখিল করেছেন।
তাদের মধ্যে চেয়ারম্যান পদে মো. আলী, ভাইস চেয়ারম্যান পদে, মহিউদ্দিন মুরাদ ও আব্দুল হালিম জেলা নির্বাচন অফিসে মনোনয়ন পত্র জমা দেন। অন্যরা উপজেলা নির্বাচন কর্মকর্তার কাছে মনোনয়ন পত্র জমা দিয়েছেন বলে জানান নির্বাচন কর্মকর্তা মোঃ আব্দুল শুক্কুর।

ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২রা নভেম্বর ইভিএম পদ্ধতিতে উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন অফিসের তথ্য অনুযায়ী কর্ণফুলীতে মোট ভোটার ১৭৭৯৯ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৫৩৫৯৯ জন ও মহিলা ভোটার ৫৪ হাজার ২০০ জন। মোট ভোট কেন্দ্র ৪০ টি।

প্রসঙ্গত, ২০১৬ সালের ৯ মে প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি (নিকার)-এর ১১২ তম সভার সিদ্ধান্ত অনুযায়ী সরকার চট্টগ্রামের পটিয়া উপজেলাধীন চরলক্ষ্যা, চরপাথরঘাটা, শিকলবাহা, জুলধা ও বড়উঠান ইউনিয়ন সমন্বয়ে কর্ণফুলী থানাকে উপজেলায় উন্নীতকরণের সিদ্ধান্ত গ্রহণ করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button