বিশেষ খবররাজনীতি

ড. হাসান মাহমুদ পররাষ্ট্রমন্ত্রী’ হাওয়ায় রাঙ্গুনিয়াজুড়ে উচ্ছ্বাস ও মিস্টি বিতরণ

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি: চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া, বোয়ালখালী আংশিক) আসন থেকে পর পর চারবার বিজয়ী ড. হাছান মাহমুদ পররাষ্ট্র মন্ত্রণালয়ের শপথ গ্রহণ করেছেন।
বৃহস্পতিবার (১১ জানুয়ারি) রাতে নবগঠিত সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে এবং শপথ গ্রহণ করেছেন সাবেক এ তথ্যমন্ত্রী।
বৃহস্পতিবার সন্ধ্যায় বঙ্গভবনে নবগঠিত মন্ত্রিপরিষদ সদস্যদের শপথ গ্রহণ অনুষ্ঠানের পূর্বে একটি বেসরকারি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাতকারে তিনি বলেন, ‘অবশ্যই চমৎকার মন্ত্রিপরিষদ হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী অত্যন্ত বিচক্ষণ। এবং বিচক্ষণতার সাথে বিবেচনা করে তিনি মন্ত্রিপরিষদ সাজিয়েছেন। সত্যিই চমৎকার মন্ত্রিপরিষদ হয়েছে।’
মন্ত্রী হিসেবে তথ্য ও সম্প্রচার, পরিবেশ ও বন এবং এর পূর্বে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব পালনকারী হাছান মাহমুদ এবার কোন দায়িত্ব পালনে আগ্রহী -এমন প্রশ্নে তিনি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী যখন যে দায়িত্ব আমাকে দিয়েছেন, সেটি আমি নিষ্ঠার সাথে পালন করেছি। গতবার তথ্য মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়েছিলেন, সেটি আমি নিষ্ঠা, সততার সাথে পালন করেছি। এখন যে মন্ত্রণালয়েই দিন, আমি নিষ্ঠা, আমার একাগ্রতা, সমস্ত প্রচেষ্টা দিয়ে সে দায়িত্ব পালন করবো।
এদিকে বৃহস্পতিবার মন্ত্রী হিসেবে দায়িত্ব পাওয়ায় রাঙ্গুনিয়াজুড়ে উচ্ছ্বাস প্রকাশ করছেন দলীয় নেতা-কর্মীরা, স্থানীয় দোকানদার, পথচারী, ভ্রাম্যমাণ দোকানি, গাড়ির ড্রাইভার ও যাত্রীসহ সর্ব সাধারণের মাঝে মিস্টি বিতরণসহ নানা কর্মসূচী পালন করেছে।
অন্যদিকে, মন্ত্রিসভায় ডাক পাওয়ার খবর পেয়ে ড. হাছান মাহমুদের ঢাকাস্থ সরকারি বাসভবনে রাঙ্গুনিয়া থেকে শুভেচ্ছা জানাতে ছুটে যায় উপজেলার বিভিন্ন স্তরের আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এসময় নেতৃবৃন্দদের ভালোবাসায় সিক্ত হয়ে মন্ত্রী বলেন, “আমি জাতীয় সংসদে টানা চতুর্থবারের মতো সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণ করেছি এবং আজ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেছি। এ জন্য আমি মহান আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি। কৃতজ্ঞতা প্রকাশ করছি জননেত্রী শেখ হাসিনার প্রতি। ধন্যবাদ জানাই আমার নির্বাচনী এলাকার চট্টগ্রাম-০৭ (রাঙ্গুনিয়া ও বোয়ালখালী আংশিক) সর্বস্তরের জনগণ, ভোটার ও দলীয় নেতা-কর্মীদের প্রতি। আপনাদের সহযোগিতা ও ভালবাসার প্রতিদান দেয়ার ভাষা এই মুহুর্তে হারিয়ে ফেলেছি, সময় স্বল্পতার কারণে আমি এলাকার জনগণ ও দলীয় নেতা-কর্মীদের সাথে দেখা করতে পারিনি। ইনশাআল্লাহ কয়েকদিনের মধ্যেই সবার সাথে দেখা করার জন্য এলাকায় আসব।
নেতাকর্মীরা ড. হাছান মাহমুদকে তৃতীয়বারের মতো মন্ত্রীসভায় স্থান দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং চতুর্থবারের মতো উনাকে এমপি নির্বাচিত করায় রাঙ্গুনিয়ার আপামর জনসাধারণকেও ধন্যবাদ জানান। উনার হাত ধরে একসময়ের অবহেলিত রাঙ্গুনিয়া এখন আধুনিকতার ছোঁয়া পেয়েছে, ভবিষ্যতেও উনার হাত ধরে স্মার্ট রাঙ্গুনিয়া হিসেবে গড়ে ওঠবে এ জনপদ, সেই প্রত্যাশা করেন নেতাকর্মীরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button