অর্থ ও বাণিজ্যবিশেষ খবর

গোপালগঞ্জে পূজায় ৬৫০ টন ৫০০ কেজি চাল বরাদ্দ

(গোপালগঞ্জ), ১২ অক্টোবর, ২০২৩ (বাসস): গোপালগঞ্জে শারদীয় দুর্গোৎসবে ৬৫০ মেট্রিক টন ৫০০ কেজি চাল বরাদ্দ করা হয়েছে। উৎসব মুখর পরিবেশে সনাতন ধর্মাবলম্বীদের সনচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসব উদযাপনের জন্য সরকার এ বরাদ্দ প্রদান করেছে।
পূজা মন্ডপ প্রতি ৫০০ কেজি করে চাল বরাদ্দ দেয়া হয়েছে। মন্দির কমিটির সভাপতি বা সম্পাদক এ চাল উত্তোলন করে মন্দিরে আগত ভক্তদের প্রসাদের আয়োজন করবেন।
জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মোঃ আশ্রাফুল হক বলেন, গোপালগঞ্জ সদর উপজেলার ৩৫১ টি পূজা মন্ডপের জন্য ১৭৫ মেট্রিক টন ৫০০ কেজি চাল, কাশিয়ানী উপজেলার ২৩২ টি পূজা মন্ডপের জন্য ১১৬ মেট্রিক টন চাল, কোটালীপাড়া উপজেলার ৩২৫ টি পূজা মন্ডপের জন্য ১৬২ মেট্রিক টন ৫০০ কেজি চাল, মুকসুদপুর উপজেলার ২৯৯টি পূজা মন্ডপের জন্য ১৪৯ মেট্রিক টন ৫০০ কেজি চাল ও টুঙ্গিপাড়া উপজেলার ৯৪ টি মন্ডপের জন্য ৪৭ মেট্রিক টন চাল সরকার বরাদ্দ করেছে। জেলার ৫ উপজেলার ১ হাজার ৩০১টি মন্ডপে সরকার মোট ৬৫০ মেট্রিক টন ৫০০ কেজি চাল বরাদ্দ দিয়েছে।
ওই কর্মকর্তা আরো বলেন, ইতিমধ্যে আমরা ৫ উপজেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তাদের কাছে মন্ডপের তালিকা পাঠিয়েছি। মন্দির কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকরা এখনই পূজার চাল উত্তোলন করতে পারবেন। পূজা শুরুর আগেই আমরা চাল বিতরণ কার্যক্রম সমাপ্ত করব।
কাশিয়ানী উপজেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মোঃ মিরান হোসেন মিয়া বলেন, আমরা ২৩২টি পূজা মন্ডপের জন্য ১১৬ মেট্রিক টন চাল বরাদ্দ পেয়েছি। মন্ডপগুলোতে আমরা দ্রুত  চাল বিতরণ শুরু করব। পূজা শুরুর আগেই  আমরা বিতরণ সমাপ্ত করব।
গোপালগঞ্জ পূজা উদযাপন পরিষদের সভাপতি ডা. অসিত কুমার মল্লিক বলেন, শারদীয় দুর্গোৎসব উদযাপনে  সরকার প্রতি বছর চাল বরাদ্দ দিয়ে আসছে। এ বছর সরকার  গোপালগঞ্জে ৬৫০ মেট্রিক টন ৫০০ কেজি চাল বরাদ্দ দিয়েছে। এ চাল দিয়ে মন্দিরে আগত ভক্তদের প্রসাদ বিতরণ করা হয়।  পূজার ৫ দিনের প্রসাদের আয়োজন এ চাল দিয়েই করা হয়ে থাকে । পূজায় এ সহায়তা করায়  প্রধানমন্ত্রী শেখ  হাসিনাকে ধন্যবাদ জানাই। আমরা এ বছর  উৎসব মুখর পরিবেশ পূজা উদযাপন করব।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button