বিশেষ খবররাজনীতি

সংসদীয় কমিটির সভাপতির পদ থেকে বাদ পড়লেন খন্দকার মোশাররফ

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য পদ হারানোর পর এবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির পদ থেকে বাদ পড়েছেন সাবেক স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। রবিবার জাতীয় সংসদের অধিবেশনে পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি পুনর্গঠন করা হয়ছে।

এখানে সভাপতি করা হয়েছে আওয়ামী লীগের সংসদ সদস্য (এমপি) ও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে। জাতীয় সংসদেরও অধিবেশনে সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী কমিটি পুনর্গঠনের প্রস্তাব করলে তা কণ্ঠ ভোটে পাস হয়। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করেন।

এছাড়া স্থানীয় সরকার, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়–সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য করা হয়েছে এই প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্যকে। এ সময় কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মতিয়া চৌধুরী সংসদ উপনেতা হওয়ায় তাঁর পরিবর্তে সাবেক খাদ্যমন্ত্রী ও আওয়ামী লীগের সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলামকে কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে।

উল্লেখ্য, সর্বশেষ ২০০৮ সালের নির্বাচনে ফরিদপুর-৩ আসন থেকে এমপি নির্বাচিত হন ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। তাকে আওয়ামী লীগের প্রথম মেয়াদে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়। পরে দ্বিতীয় মেয়াদেও দুই বছর পর স্থানীয় সরকার মন্ত্রীর দায়িত্ব পান খন্দকার মোশাররফ হোসেন। তবে পরবর্তীতে বর্তমান মন্ত্রী সভায় কোনো পদ পাননি তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button