শীর্ষ নিউজ

নারায়ণঞ্জে পাসপোর্ট দালাল চক্রের ১৬ সদস্য আটক

পাসপোর্ট দালাল চক্রের ১৬ সদস্যকে আটক করেছে নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশ ডিবি। সেই সাথে বিপুল পরিমাণ পাসপোর্ট, পাসপোর্ট সংক্রান্ত নথিপত্র, অবৈধ সিল ও নগদ অর্থ জব্দ করা হয়েছে।

আজ বুধবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে সাংবাদকিদের এসব তথ্য জানান নারায়ণগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আমির খসরু।

তিনি জানান, আটকের সময় তাদের কাছ থেকে নারায়ণগঞ্জ সদর মডেল থানার ডিউটি অফিসারের ১টি ও অন্যান্য প্রতিষ্ঠানের ১৪টি সিল, বিভিন্ন নামে জাল স্ট্যাম্পে ৬৪টি রোটারী পাবলিক কপি, অবৈধ প্রক্রিয়ায় তৈরি হওয়া ১১৪টি পাসপোর্ট ও ২০ হাজার টাকা  জব্দ করা হয়েছে।

পুলিশের ওই কর্মকর্তা আরও জানান, নারায়ণগঞ্জের এই পাসপোর্ট অফিসের দালাল চক্রের উপর আমরা দীর্ঘদিন ধরেই নজর রাখছিলাম। তারা পুলিশ দপ্তর, ব্যাংকসহ সরকারি বিভিন্ন দপ্তরের অফিসিয়াল সিল, নোটারী পাবলিকের জাল স্ট্যাম্প ব্যবহার করে পাসর্পোট তৈরির অফিসিয়াল কার্যক্রম সম্পন্ন করত। এসব পাসপোর্ট করতে সরকার নির্ধারিত অর্থের চেয়ে কয়েক গুন বেশি টাকা আদায় করত দাললরা। গ্রাহরকরা এসব দালালদের কাছে প্রতারিত হয়ে আসছিল দীর্ঘদিন ধরে।

পুলিশের এই কর্মকর্তা জানান  আটকৃকত ১৬ জনের বিরুদ্ধে মামলা দিয়ে আদালতে প্রেরণ  করা হয়েছে। একই সাথে পাসপোর্ট অফিসসহ অন্যান্য অফিসের কেউ এ ঘটনায় জড়িত আছে কিনা তা তদন্ত করে দেখা হচ্ছে। মূল চক্রটিকেই আমরা আটক করেছি। এর বাহিরে আরও কিছু থাকতে পারে। আমরা তাদেরকে খুব দ্রুতই আইনের আওতায় আনব।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button