শীর্ষ নিউজসংগঠন সংবাদ

শারীরিকভাবে অক্ষম রিক্সা চালককে অটোরিক্সা দিয়েছে ‘সারা বাংলা ৮৮ ফাউন্ডেশন’

১ অক্টোবর, ২০২৩ (বাসস): শারীরিকভাবে অক্ষম হতদরিদ্র রিক্সাচালক তারা মিয়াকে একটি অটোরিক্সা দিয়েছে ১৯৮৮ সালে এসএসসি পাস করা শিক্ষার্থীদের সংগঠন ‘সারা বাংলা ৮৮ ফাউন্ডেশন’।
সম্প্রতি একটি জাতীয় দৈনিকে প্রকাশিত শারীরিকভাবে অক্ষম রিক্সা চালক তারা মিয়ার জীবন কাহিনী জানার পর বিষয়টি সারা বাংলা ৮৮ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা কাজী মোস্তাক আহমেদ ইমনকে বিশেষভাবে আবেগতাড়িত করে। শুক্রবার রাজধানীর কারওয়ানবাজারে এটিএন বাংলা কার্যালয়ের সামনে ওই রিক্সা চালক তারা মিয়ার পাশে থাকতে সংগঠনের পক্ষ থেকে অটোরিক্সাটি হস্তান্তর করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের সহ-সভাপতি এস এম সহিদ, কোষাধ্যক্ষ সানি দে, সাংগঠনিক সম্পাদক তানভির সোহেল, প্রচার সম্পাদক মুকাদ্দেম বাবু, কার্যকরি সদস্য আশরাফ আশু এবং  সংগঠনের নারায়ণগঞ্জের প্যানেল সদস্য শাহেনশাহ।
উল্লেখ্য ২০২১ সালে প্রতিষ্ঠিত এ সংগঠনের বর্তমানে সদস্য ১৭ হাজার ৩০০।  প্রতিষ্ঠার পর থেকে এ সংগঠন বন্ধু ও বন্ধুপরিবারের সদস্যদের চিকিৎসা সহায়তা বাবদ ৬৫ লক্ষাধিক টাকা, ২ বছর ধরে ৮ জন ছাত্র-ছাত্রীকে প্রতি মাসে ৪ হাজার টাকা করে শিক্ষাবৃত্তি, স্বাবলম্বি করার উদ্দেশ্যে ১৫টি সেলাই মেশিন বিতরণ, গত রমজানে ৩০টি জেলায় প্রতিটিতে ন্যুনতম ৩০ জনকে ১০০০ টাকা মুল্যের খাদ্য সামগ্রী সহায়তায় মোট ৯ লক্ষাধিক টাকা, কোরবানীর সময় যারা কোরবানী দিতে পারেন না তাদের জন্য এ পর্যন্ত ১৫ টি ছাগল ও ৫ টি গরুর মাংস বিতরণ; সিলেট, সুনামগঞ্জ এবং কুড়িগ্রাম অঞ্চলে ভয়াবহ বন্যার সময় শুকনা খাবার ও খাদ্য সামগ্রী বিতরণ, শীতের সময় বিভিন্ন জেলায় ৩০০০ এর অধিক কম্বল বিতরণ, ডেঙ্গু প্রতিরোধে মশারী বিতরণ, নিয়মিত বৃক্ষ রোপন, এছাড়া হুইল চেয়ার ও হসপিটালে ট্রলি প্রদান, বিদ্যালয়ে শিক্ষা উপকরণ বিতরণসহ নানাবিধ মানবিক ও সামাজিক কার্যক্রম পরিচালনা করছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button