বিশেষ খবররাজনীতি

সংরক্ষিত সংসদ সদস্য হলেন ডরথী রহমান

জাতীয় সংসদের শূন্য ঘোষিত সংরক্ষিত-১৯ আসনের নির্বাচনে নির্বাচিত হয়েছেন ডরথী রহমান। নির্বাচন কমিশন সচিবালয়ের যুগ্মসচিব ও সংরক্ষিত আসনের নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী গণমাধ্যমে এ তথ্য জানিয়েছেন।

যুগ্মসচিব ও সংরক্ষিত আসনের নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী জানান, নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত সময়সূচি অনুসারে একাদশ জাতীয় সংসদের ১টি সংরক্ষিত মহিলা আসনের (যা বাংলাদেশ আওয়ামী লীগের অনুকূলে বন্টনকৃত) শূন্যপদে উপ-নির্বাচন উপলক্ষে মনোনয়নপত্র দাখিলের সময়সীমা ছিল ১ নভেম্বর।

তিনি বলেন, ওই সময়ের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মোছা. ডরথী রহমানের মনোনয়নপত্র দাখিল করা হয়। দাখিল করা মনোনয়নপত্র পূর্ব ঘোষিত সময়সূচি অনুসারে ২ নভেম্বর বাছাই করে গৃহীত হয়। জাতীয় সংসদ (সংরক্ষিত মহিলা আসন) নির্বাচন আইন, ২০০৪ এর ধারা ১০ এর উপ-ধারা (৮) অনুসারে বৈধভাবে মনোনীত প্রার্থীর নামের তালিকা প্রস্তুত করে প্রকাশ করা হয়।

তিনি আরও জানান, গত ৮ নভেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ছিল। ডরথী রহমান এই সময়ের মধ্যে তার মনোনয়নপত্র প্রত্যাহার করেনি বিধায় তাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

১১ অক্টোবর ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন সংসদের সংরক্ষিত আসন-১৯ এর সদস্য এ্যানী রহমান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button