খেলা

দল হিসেবে খেলেই পর্তুগালকে হারাতে চায় সুইজারল্যান্ড

শেষ ষোলোর লড়াইয়ে পর্তুগালকে ফেভারিট মেনে নিচ্ছেন সুইজারল্যান্ডের জেরদান শাচিরি। তবে নিজেদের সামর্থ্যে পূর্ণ আস্থা আছে এই মিডফিল্ডারের। তার বিশ্বাস, দল হিসেবে খেলতে পারলে পর্তুগিজদের হারিয়ে কোয়ার্টার-ফাইনালে উঠতে পারবেন তারা।

শেষ আটে ওঠার লড়াইয়ে মঙ্গলবার (০৬ ডিসেম্বর) লুসাইল স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১টায় ২০১৬ ইউরো চ্যাম্পিয়ন পর্তুগালের মুখোমুখি হবে সুইজারল্যান্ড। উয়েফা নেশন্স লিগে গত জুনে পর্তুগালের মাঠে ৪-০ গোলে বিধ্বস্ত হয়েছিল সুইসরা। যদিও নিজেদের মাঠে ফিরতি লড়াইয়ে তারা জিতেছিল ১-০ গোলে। বিশ্বকাপের নকআউট পর্বে সেসবের কোনো গুরুত্ব নেই বলে মনে করেন শাচিরি।

তিনি ব্লেন, আমার মতে, পুরোপুরি ভিন্ন একটি ম্যাচ হতে যাচ্ছে এটি, কারণ এটি কোনো প্রীতি ম্যাচ নয়, নেশন্স লিগের ম্যাচ নয়। এখানে চাপ বেশি থাকে, তাই খেলোয়াড়রা কীভাবে এই চাপ সামলায়, সেটাই গুরুত্বপূর্ণ। আমাদের বিশেষ পারফরম্যান্স দরকার। সত্যি বলতে, পর্তুগাল ভালো দল, আমার মতে এই ম্যাচে তারা ফেভারিট। তবে আমাদের সামর্থ্যও আমরা জানি। এই ম্যাচে আমরা ভালো, স্পেশাল পারফরম্যান্স দেখানোর চেষ্টা করব এবং তাদের সমস্যায় ফেলার চেষ্টা করব।

গ্রুপ পর্বে প্রথম দুই ম্যাচে ঘানা ও উরুগুয়ের বিপক্ষে জয়ের পর দক্ষিণ কোরিয়ার কাছে ২-১ গোলে হেরে বসে পর্তুগাল। আর ক্যামেরুনকে হারিয়ে আসর শুরুর পর ব্রাজিলের বিপক্ষে হারে সুইজারল্যান্ড। শেষ ম্যাচে সার্বিয়াকে ৩-২ গোলে হারিয়ে গ্রুপ রানার্সআপ হিসেবে শেষ ষোলোর টিকেট নিশ্চিত করে তারা।

সার্বিয়ার বিপক্ষে একটি গোল করা শাচিরি সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বলেন, দল হয়ে খেলতে পারলে ক্রিস্তিয়ানো রোনালদোর দলের বিপক্ষে তাদের জয়ের সুযোগ থাকবে। পুরো দলের কাছ থেকে স্পেশাল পারফরম্যান্সই মূল বিষয়। কারণ আমরা সুইজারল্যান্ড, আমাদের দলে কোনো ক্রিস্তিয়ানো নেই।

তিনি আরও বলেন, একটি দল হিসেবে আমরা সবসময় সফল, এই ম্যাচেও একইরকম হতে যাচ্ছে। সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। প্রত্যেকে যদি তাদের সেরাটা দিতে পারে, তাহলে আমি নিশ্চিত আমাদের সামনে (জয়ের) সুযোগ আছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button