খেলা

শ্রীলঙ্কা শিবিরে তাইজুলের জোড়া আঘাত

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় ইনিংসে তাইজুল ইসলামের ঘূর্ণিতে খাবি খাচ্ছে শ্রীলঙ্কা। বুধবার শেষ বিকেলে ব্রেকথ্রু এনে দেওয়া তাইজুল আজ আবার জোড়া ধাক্কা দিলেন শ্রীলঙ্কার ইনিংসে।

দলের লিডকে বড় করতে বৃহস্পতিবার শুরু থেকেই মারমুখি মেজাজে খেলছিলেন ক্রিজে থাকা দুই ব্যাটার মেন্ডিস এবং করুণারত্নে। তবে তাইজুলের বলে বোল্ড হয়ে ৪৮ রানেই থামে মেন্ডিসের ইনিংস। দুই রানের আক্ষেপ নিয়েই ফিরতে হয় তাকে।

মেন্ডিসের পর শূন্য রানে প্যাভিলিয়নের রাস্তা ধরেন আগের ইনিংসে ১৯৯ রানে আউট হওয়া অ্যাঞ্জেলো ম্যাথিউস। প্রথম ইনিংসে বলতে গেলে একাই ভুগিয়েছিলেন বাংলাদেশকে। অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথিউজকে এবার আর মাথায় চড়ে বসতে দিলেন না তাইজুল ইসলাম। দুর্দান্ত এক ডেলিভারিতে শূন্য রানেই লঙ্কান সাবেক অধিনায়ককে ফিরতি ক্যাচ বানিয়েছেন তাইজুল।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত লঙ্কানদের সংগ্রহ ৪ উইকেটে ১২৮ রান। দিমুথ করুণারত্নে ৪৩ আর ধনঞ্জয়া ডি সিলভা ১২ রানে অপরাজিত আছেন। শ্রীলঙ্কার লিড ৬০ রানের। বাংলাদেশের হয়ে একাই তিন উইকেট নিয়েছেন তাইজুল ইসলাম।

এর আগে, ৩৯৭ রানে শ্রীলঙ্কা শেষ করেছিল তাদের প্রথম ইনিংস। আর বুধবার ১০ উইকেট হারিয়ে ৪৬৫ রানে টাইগাররা তাদের প্রথম ইনিংসের সমাপ্তি ঘটায়। আজ চলছে পঞ্চম দিনের খেলা। মনে হচ্ছে ড্রয়ের পথেই এগোচ্ছে চট্টগ্রাম টেস্ট।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button