বিশেষ খবররাজনীতি

অন্য যেকোনো সময়ের চেয়ে এ বছর সুষ্ঠু হজ্জ ব্যবস্থাপনা হবে – স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

সৌদি আরব প্রতিনিধি : অন্য যেকোনো সময়ের চেয়ে এ বছর সুষ্ঠু হজ্জ ব্যবস্থাপনা উপহার দেয়ার আশাবাদ ব্যক্ত করেছেন হজ প্রতিনিধি দলের প্রধান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এম.পি। এজন্য তিনি সবার সহযোগিতা কামনা করেন।গতকাল মক্কায় বাংলাদেশ হজ মিশনে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় বাংলাদেশ থেকে আগত ৬০ হাজার হাজির সার্বিক সহযোগিতা বিশেষ করে স্বাস্থ্যসেবা সহ বিভিন্ন ক্ষেত্রে সবচেয়ে বেশি প্রাধান্য দেয়া হয়েছে বলেও জানান তিনি।

সুষ্ঠু হজ পরিচালনায় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে হজ প্রতিনিধি দলের প্রধান ও বাংলাদেশ সরকারের স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, হাজীদেরকে নিয়ে মিনা যাত্রার সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে, বাংলাদেশ থেকে আগত ৬০ হাজার হাজির জন্য ত্রিশ সদস্য বিশিষ্ট প্রশাসনিক দল ১৩২ জন সহায়তাকারী ১৪০ জন হজকর্মী ,কারিগরি ৫৪ জন, ১৭ জন আইটি বিশেষজ্ঞ, মৌসুমী হজ অফিসার তিনজন সার্বক্ষণিক হাজীদের সেবায় নিয়োজিত আছেন।

এই ছাড়াও বাংলাদেশ থেকে সুষ্ঠুভাবে বিমান পরিচালনা করায় বিমান কর্তৃপক্ষ বিশেষ করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে ধন্যবাদ জানান এবং তিনি আশা করেন হজব্রত পালন করতে আসা বাংলাদেশের হাজিরা স্বাচ্ছন্দে হজের হাকামগুলো পালন করতে পারবেন।

অন্যান্যদের মধ্যে সভায় উপস্থিত ছিলেন হজ সমন্বয় কমিটির প্রধান ও সৌদি আরবের নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ডক্টর মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, কাউন্সিলর হজ্জ মোঃ জহিরুল ইসলাম সহ বিভিন্ন টিমের প্রধানগণ ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button