বিশেষ খবররাজনীতি

মালয়েশিয়ার প্রধানমন্ত্রীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ পররাষ্ট্রমন্ত্রীর

কুয়ালালামপুর সফরে রয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন। সফরের দ্বিতীয় দিনে আজ বুধবার তিনি কুয়ালালামপুরে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ইসমাইল সাবরি ইয়াকোবের সাথে সাক্ষাৎ করেন। সাক্ষাতে তারা বাংলাদেশি কর্মী নিয়োগসহ পারস্পরিক স্বার্থের বিষয় নিয়ে আলোচনা করেন এবং আগামী দিনে দুই ভ্রাতৃপ্রতিম দেশের মধ্যে চমৎকার সম্পর্ক আরও জোরদার করার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন।

এসময় বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যে দ্বিপাক্ষিক কূটনৈতিক সম্পর্কের পঞ্চাশ বছর পূর্তি উপলক্ষে মালয়েশিয়ার নেতার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন পররাষ্ট্রমন্ত্রী। মালয়েশিয়ার নেতাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণ উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন তাকে দ্বিপাক্ষিক সম্পর্কের সুবর্ণ জয়ন্তীতে বাংলাদেশ সফরের অনুরোধ জানান।

এ দিন মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী ওয়াইবি দাতো’ শ্রী সাইফুদ্দিন আবদুল্লাহ বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ডা. মোমেনের সম্মানে একটি মধ্যাহ্নভোজের আয়োজন করেন। সেখানে তারা রোহিঙ্গা প্রত্যাবাসন, ওআইসি, ডি-৮ এবং বাণিজ্য ও বিনিয়োগের ক্ষেত্রে বর্ধিত সহযোগিতার প্রয়োজনীয়তার বিষয়ে আলোচনা করেন। মন্ত্রী মোমেন পরে তাৎক্ষণিক মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী এবং ন্যাশনাল রিকভারি কাউন্সিলের বর্তমান চেয়ারম্যান তান শ্রী দাতো মুহিউদ্দিন ইয়াসিনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button