অর্থ ও বাণিজ্যবিশ্ব

তাবুকে বসবাসরত  প্রবাসীদের  সাথে রাষ্ট্রদূত ডক্টর মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর  মতবিনিময়

বৈধপথে বাংলাদেশে রেমিটেন্স প্রেরনের রাষ্ট্রদূত জাবেদ পাটোয়ারীর আহ্বান

মোহাম্মদ ফিরোজ ঃ সৌদি আরব প্রতিনিধি : সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) প্রবাসীদের বৈধপথে বাংলাদেশে রেমিটেন্স প্রেরনের আহবান জানিয়েছেন। তিনি ০৪ আগস্ট  বৃহস্পতিবার  রাতে তাবুক শহরে অবস্থিত প্রবাসী বাংলাদেশিদের সাথে এক মতবিনিময় কালে এ আহবান জানান। রাষ্ট্রদূত জাবেদ বৈধ পথে রেমিটেন্স পাঠালে দেশ সমৃদ্ধ হবে এবং এর সুফল সকলেই পাবে। প্রবাসীদের নিষ্ঠা ও সততার সাথে কাজ করে সৌদি আরবে বাংলাদেশের সম্মানকে আরো সমুন্নত করার অনুরোধ জানান। তিনি ।

তাবুকে অবস্থিত বাংলাদেশ ইন্টারন্যালনাল স্কুলে আয়োজিত  মতবিনিময় সভায় তাবুক অঞ্চলে কর্মরত বিভিন্ন শ্রেনী ও পেশার বাংলাদেশি প্রবাসীরা অংশগ্রহণ করে তাদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন।

এসময় রাষ্ট্রদূত আরো বলেন, প্রবাসীদের সমস্যা সমাধানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বর্তমান সরকার অত্যন্ত সচেতন। প্রবাসীদের সমস্যা সমাধানে বাংলাদেশ দূতাবাস ও কনস্যূলেট এর গৃহীত বিভিন্ন পদক্ষেপের কথাও তুলে ধরেন তিনি ।

 এছাড়াও যে কোন প্রয়োজন দূতাবাস ও কনস্যূলেটের হটলাইন নাম্বারে যোগাযোগ করার অনুরোধ জানান। উক্ত মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন কনসাল জেনারেল মো: নাজমুল হক সহ দূতাবাসের অন্যান্য কর্মকর্তারা।

এর আগে গতকাল রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী তাবুক কৃষি উন্নয়ন কোম্পানি পরিদর্শন করেন। তাবুক কৃষি উন্নয়ন কোম্পানি মধ্যপ্রাচ্যের অন্যতম বড় ও সফল একটি কৃষি খামার। যা প্রায় ৩৫০ বর্গ কিলোমিটার এলাকা জুড়ে রয়েছে। এখানে প্রায় ৩০ লক্ষ বিভিন্ন ধরনের কৃষি ও ফলের গাছ রয়েছে।

রাষ্ট্রদূত এই খামারের কর্মকর্তাদের সাথে মতবিনিময়কালে জানান বাংলাদেশ একটি কৃষি পণ্য উৎপাদনশীল রাষ্ট্র এবং কৃষি ক্ষেত্রে এর যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে যা সৌদি আরবের কৃষি পণ্য উৎপাদনে সহায়ক হতে পারে। অনেক বাংলাদেশি শ্রমিক এ কৃষি কোম্পানিতে কর্মরত রয়েছে। এ সময় রাষ্ট্রদূত এ কৃষি খামারে কর্মরত বাংলাদেশি শ্রমিকদের খোঁজ খবর নেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button