আঞ্চলিকশীর্ষ নিউজ

রাঙ্গুনিয়ায় চন্দ্রঘোনা-কদমতলী ইউনিয়নে বোনকে উত্ত্যক্তের প্রতিবাদ করে বখাটের হামলায় আহত ভাই

রাঙ্গুনিয়ায় বোনকে উত্ত্যক্তের প্রতিবাদ করতে গিয়ে বখাটেদের হামলায় আহত হয়েছেন এক ভাই। গত মঙ্গলবার(২৩ আগস্ট ২০২২  ) বিকাল ৪টার দিকে উপজেলার চন্দ্রঘোনা-কদমতলী ইউনিয়নের জিয়া মার্কেট এলাকায় এই ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থলে গেলে পালিয়ে যায় হামলাকারীরা। আহত যুবকের বাড়ি একই ইউনিয়নের ২নং ওয়ার্ডের কদমতলী গ্রামে। আহত যুবকের বরাত দিয়ে ১ নং ওয়ার্ড ইউপি সদস্য হাসান সিকদার জানান, কদমতলী গ্রামের এক স্কুল ছাত্রী চন্দ্রঘোনা আদর্শ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণিতে পড়ে। ওই ছাত্রীকে চন্দ্রঘোনা আধুরপাড়া এলাকার কিছু বখাটে ছেলে প্রায় বিরক্ত করে আসছিল।

গতকাল সোমবার ছাত্রীটি স্কুল থেকে ফেরার পথে তার পিছু নেয় বখাটেরা। এক পর্যায়ে বখাটের দল ইভটিজিং করতে করতে মেয়েটির বাড়ি পর্যন্ত চলে আসে। ইভটিজিং করার বিষয়টি মেয়েটি তার পরিবারকে জানালে তার ভাই গিয়ে বখাটেদের এই ধরনের ইভটিজিং থেকে বিরত থাকার অনুরোধ করেন।

গত মঙ্গলবার ছাত্রীটি স্কুল থেকে ফেরার সময় তার ভাই স্কুলের পাশে জিয়া মার্কেট এলাকা থেকে আনতে যায়।এ সময় বখাটের দল ওই স্কুল ছাত্রীকে আবারও বিরক্ত করলে তার প্রতিবাদ করে মেয়েটির ভাই। তখন বখাটেরা সংঘবদ্ধ হয়ে তার ভাইকে বেধড়ক মারধর করে গুরুতর আহত করে। পরে স্থানীয়রা এগিয়ে এলে বখাটের দল পালিয়ে যায়।

স্থানীয়রা জানান,  বখাটেদের মধ্যে চন্দ্রঘোনা আধুরপাড়া গ্রামের মো. ইউসুফের ছেলে বখতিয়ার (২০), মো. আইয়ুবের ছেলে রিদুয়ান (২১), মো. আবছারের ছেলে কাইছারসহ (১৯) সহ আরো ৩-৪ জন যুবক জড়িত বলে জানা যায়। তাদের ব্যাপারে আইনগত পদক্ষেপ নেয়া হচ্ছে।

এলাকার প্রাক্তন শিক্ষার্থীরা ও সুশীল সমাজ এ ঘটনায় উদ্ভেগ ও ক্ষোভ প্রকাশ করেন।  অবিলম্বে এসব বখাটেদের আইনের আওতায়  আনার দাবি জানান। এবিলম্বে স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ , সমাজপতি  ও স্থানীয় প্রশাসনকে এই বখাটেদের প্রতিরোধে এগিয়ে আসার আহ্বান জানান।
এই বিষয়ে চন্দ্রঘোনা আদর্শ বহুমুখী উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদ এর এডহক কমিটির সভাপতি আবু তাহের বলেন, “ঘটনা শোনার সাথে সাথে পুলিশকে খবর দিয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে এর সত্যতা পাই। জানতে পারি উত্ত্যক্তের ঘটনার প্রতিবাদে ভাইয়ের ওপর হামলার ঘটনায় আধুরপাড়া এলাকার ৩/৪ জন বখাটে জড়িত ছিল। চন্দ্রঘোনা স্কুলে আসা যাওয়ার পথে ইভটিজিংয়ের সমস্যা দীর্ঘদিনের। আমি দায়িত্ব নেয়ার পর থেকে প্রতিটি স্কুল ছাত্রীকে নির্ভয় দিয়ে যেকোনো বিপদে জানানোর জন্য বলি। এছাড়া স্কুলের আশেপাশে দোকানে যাতে কোনো বখাটে বসে আড্ডা না দেয় সেজন্য কঠোর হুঁশিয়ারি দিয়েছি এবং পুলিশের সাহায্যে টহলের ব্যবস্থা করেছি।”  এই ঘটনায় যারা জড়িত তাদের কোনোভাবেই ছাড় দেয়া হবে না বলে জানান তিনি।

এই ব্যাপারে রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. মাহবুব মিলকী বলেন, “ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এই ব্যাপারে ভুক্তভোগীদের লিখিত আবেদনের পরিপ্রেক্ষিতে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button