চট্টগ্রামশীর্ষ নিউজ

মাদক মামলা : চালক-হেলপারের যাবজ্জীবন

চট্টগ্রাম শাহ আমানত সেতুর কাছে একটি ট্রাক থেকে ১০ কেজি ১০০ গ্রাম ইয়াবা উদ্ধারের মামলায় চালক ও হেলপারকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এই রায় দেন। রায়ের সময় দুই আসামিই আদালতে উপস্থিত ছিলেন।

কারাদণ্ড প্রাপ্ত আসামিরা হলেন, কক্সবাজার জেলার রামু থানার পশ্চিম খোয়াংগা এলাকার রশিদ আহম্মেদের ছেলে ও বাসের হেলপার জমির উদ্দিন (৩৬) ও একই থানার থোয়াংগা কাটা এলাকার শামসুল আলমের ছেলে ও বাস চালক মোহাম্মদ আলম (২৫)।

আদালত সূত্রে জানা যায়, ২০২০ সালের ১৪ সেপ্টেম্বর নগরের বাকলিয়া থানার শাহ আমানত সেতু সংলগ্ন আহাদ কমিউনিটি সেন্টারের সামনে একটি ট্রাক আটক করে। এ সময় ট্রাকে তল্লাশি চলিয়ে ১০ কেজি ১০০ গ্রাম ইয়াবা উদ্ধার করা হয়। পরে ট্রাকটি জব্দ করা হয় এবং চালক ও হেলপারকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় বাকলিয়া থানায় মাদক আইনে মামলা হয়। এ মামলায় ২০২০ সালের ১ ডিসেম্বর পুলিশ আদালতে অভিযোগপত্র জমা দেয়। ২০২১ সালের ১৯ অক্টোবর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে। আদালতে ৯ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়।

আদালতের অতিরিক্ত পিপি মোহাম্মদ আবু জাফর বলেন, বাকলিয়া থানার মাদক মামলায় চালক ও হেলপারকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও একবছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button