অর্থ ও বাণিজ্যশীর্ষ নিউজ

ছিনতাই হওয়া স্বর্ণউদ্ধার বিপুল আগ্নেয়াস্ত্র উদ্ধার ডিবিপুলিশের


মালিক উজ জামান, যশোর : যশোরেলুটপাটহওয়া স্বর্ণসহআটকআসামিদেরকাছ থেকে এবার অস্ত্র-গুলি ও মাইক্রোবাসউদ্ধারকরাহয়েছে। শুধুতাইনয়আটকশাহরিয়ারেরকাছ থেকে একটি ২২ বোরেররাইফেল, দুইটিম্যাগজিন, ৩০টি গুলির বক্স, দেড় রাউন্ড গুলি, ২৮টি ২২ বোরের গুলির খোসা, একটি মোবাইল ফোন, একটি অস্ত্রেরলাইসেন্স, একটিকীট বক্স ও একটিমাইক্রো বাস। গত রোববারআটকপাঁচজনেরমধ্যে তিনজনআদালতে স্বীকারোক্তি মূলকজবানবন্দি দিয়েছে। এদিন সিনিয়রজুডিসিয়ালম্যাজিস্ট্রেট পলাশকুমার দালালজবানবন্দি শেষেতাদের জেলহাজতে প্রেরণেরআদেশ দিয়েছেন।
আটককৃতরা হলো, যশোরশহরের বেজপাড়াপিয়ারী মোহন রোডেরমৃতশামসুলআলমখানের ছেলেশাহরিয়ারআলমখান, বেজপাড়াউমেশচন্দ্র লেনের শম্ভু দত্তের ছেলেবাবু দত্ত, পিয়ারী মোহন রোডের শেখআব্দুসসামাদের ছেলেসাইফুলইসলামনয়ন, নলডাঙ্গা রোডেরমৃতনিমাইকুমারসরকারের ছেলেনিশিতকুমারও শ্রীধরপুকুরপাড়েরমৃত কৃষ্ণ চন্দ্র চন্দেরকার্তিক চন্দ্র চন্দ। এরমধ্যে শাহরিয়ারআলমখান, বাবু দত্ত ও সাইফুলইসলামআদালতেজবানবন্দি দিয়েছে।
পুলিশজানিয়েছে, গত বছরের ২৯ ডিসেম্বরসকাল ৯টার দিকেযশোরসদরউপজেলারসতীঘাটায়সাতক্ষীরারপাটকেলঘাটাবাজারে আরাধ্য জুয়েলার্সেরব্যবসায়ী গোপি দে’রকাছ থেকে ৭৪ ভরি স্বর্ণ লুটপাট হয়। এই ঘটনায় গোপি দে’রপিতারঞ্জিত দে গত ২৫ জানুয়ারি কোতোয়ালিমডেল থানায়মামলাকরেন। ওই মামলায়ডিবিপুলিশঅনুসন্ধানকরে গত ২৮ জানুয়ারিযশোরশহরেরবড়বাজারস্থ স্বর্ণ পট্টিতেঅভিযানচালায়। এসময় সেখান থেকে একে একে ওই পাঁচজনকেআটককরা হয়। উদ্ধারকরা হয় লুটপাটকরা ৫২ ভরি স্বর্ণ।
পুলিশআরোজানিয়েছে, লুটপাটকরা স্বর্ণ শাহরিয়ারআলমআটকবাবু দত্তেরকাছেবিক্রি করেএকইিমাইক্রো বাস ক্রয় করেন। পুলিশ সেইমাইক্রো বাসটিওউদ্ধারকরেছে।
এছাড়া এই ঘটনার সাথে বাবুনামেপলাতকআরোএকজন এর আগেবাঘারপাড়ায়ডাকাতিকালেপ্রাইভেটকারে স্বর্ণেরবার ফেলেপালিয়েযায়। সেইমামলায়পরেতাকেডিবিপুলিশআটককরে। লুটপাটকরাআরো ২৪ ভরি স্বর্ণ বাবুরকাছেইরয়েছে।
মামলারতদন্তকর্মকর্তাডিবিপুলিশেরএসআইনুরইসলামজানিয়েছেন, বাবুকেওআটকের জন্য নজরদারিতেরাখাহয়েছে। খুব তাড়াতাড়িতাকেআটককরাহবে।
তবেগতকাল রোববারআটকশাহরিয়ারআলম, বাবু দত্ত ও সাইফুলইসলামলুটপাট ও চোরাই স্বর্ণ ক্রয়ের কথা স্বীকারকরেজবানবন্দি দিয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button