অর্থ ও বাণিজ্যশীর্ষ নিউজ

শার্শা সীমান্তে সাড়ে ৩ কোটি টাকার সোনার বার জব্দ


মালিক উজ জামান, যশোর : যশোরের শার্শা উপজেলার ভারতীয় সীমান্ত এলাকা থেকে সাড়ে তিন কোটি টাকা মূল্যের ৪৩টি সোনারবার জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। চোরাকারবারীরা কৌশলে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা যায়নি। শুক্রবার (১৪ অক্টোবর) রাত ৯টার দিকে শার্শা উপজেলার পাঁচ ভূলোট সীমান্ত থেকে স্বর্ণ বারগুলো জব্দ করা হয়।
পলাতক চিহ্নিত আসামিরা হচ্ছে, শার্শা উপজেলার পাঁচ ভূলোট এলাকার মীজানের ছেলে আবদুল্লা ও একই এলাকার আব্দুল গফুরের ছেলে রিপন। খুলনা-২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানভীর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে শার্শার অগ্র ভূলোট সীমান্তে অভিযান চালিয়ে সন্দেহভাজন তিন ব্যক্তিকে ধাওয়া করা হয়। এ সময় তাদের মধ্যে থেকে একজনকে আটকের চেষ্টা করলে সোনার বারগুলো ফেলে সীমান্তের ইছামতী নদীতে ঝাঁপ দিয়ে ভারত সীমান্তে পালিয়ে যায়। পরে চোরাকারবারিদের ফেলে যাওয়া ৫ কেজি ১৪ গ্রাম ওজনের ৪৩টি সোনার বার জব্দ করা হয়। যার আনুমানিক বাজার মূল্য ৩ কোটি ৫০ লাখ ৫৬ হাজার টাকা। পাচারকারীদের আটকের চেষ্টা চলছে।
একের পর এক সোনার চালান আটক করা হলেও থেমে নেই সীমান্ত দিয়ে চোরাচালান। তবে সোনা ব্যবসায়ী, গডফাদারসহ পাচারকারীদের অতি দ্রুত আইনের আওতায় আনা হবে বলে জানান তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button