বিশেষ খবরলাইফস্টাইল

বাংলাদেশিদের চিকিৎসা দেবে থাইল্যান্ডের থেপটারিন হাসপাতাল

সাশ্রয়ী মূল্যে বাংলাদেশি রোগীদের চিকিৎসাসেবা দেবে থাইল্যান্ডের ডায়াবেটিক সেন্টার ও হাসপাতাল থেপটারিন। বাংলাদেশিদের এ সেবা দিতে সম্প্রতি থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে হাসপাতালটির সঙ্গে অংশীদারত্বমূলক চুক্তি  সম্পন্ন করেছে ‘সিয়ো নয় হেলথ অ্যান্ড ট্রাভেলস’।

থেপটারিন হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. তাওয়ান চিতচুলমম ও সিয়ো নয় হেলথ অ্যান্ড ট্রাভেলসের পরিচালক কানলায়াউই ওয়ায়েক্লেহং নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এ চুক্তি সই করেন।

এই চুক্তি বিষয়ক এক বিজ্ঞপ্তিতে সিয়ো নয় হেলথ অ্যান্ড ট্রাভেলসের পক্ষ থেকে জানানো হয়, ১৯৮৫ সালে প্রতিষ্ঠিত থেপটারিন হাসপাতাল ব্যাংককে অবস্থিত। এটি সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় সে দেশের সরকারের অনুদান পেয়ে থাকে। ফলে তারা কম খরচে স্থানীয় ব্যক্তিদের চিকিৎসাসেবা দিতে পারে। থেপটারিন ও সিয়ো নয় হেলথ অ্যান্ড ট্রাভেলসের মধ্যে চুক্তির কারণে বাংলাদেশিরাও একই খরচে চিকিৎসা ও স্বাস্থ্য পরীক্ষার সুবিধা পাবেন। থেপটারিন হাসপাতালে ৫০ শতাংশ ছাড়ে ১৬ থেকে ৩০ হাজার টাকায় হৃদ্‌যন্ত্রের বিভিন্ন পরীক্ষা এবং ১০ থেকে ৫৫ হাজার টাকায় ১৭ ধরনের স্বাস্থ্য পরীক্ষা করা যাবে।

সিয়ো নয় হেলথ অ্যান্ড ট্রাভেলসের ব্যবস্থাপনা পরিচালক মাজেদুল হক একজন বাংলাদেশি। তিনি বলেন, থাইল্যান্ডে যেসব আন্তর্জাতিক হাসপাতাল রয়েছে, সেগুলোর খরচ অনেক বেশি। তাই আমরা স্থানীয় ব্যক্তিদের মধ্যে জনপ্রিয় হাসপাতাল থেপটারিনে বাংলাদেশিদের চিকিৎসার জন্য প্রয়োজনীয় সেবা দিচ্ছি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button